The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

বাকৃবির ঈশা খাঁ লেকের নতুন রূপ দিবে এসডিজি ফোরাম

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) নতুন রূপে সজ্জিত হবে ঈশা খাঁ হলের লেক। এ লক্ষে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ঈশা খাঁ হলের লেক পরিদর্শন করে কোকাকোলা বাংলাদেশ বেভারেজস এবং এসডিজি ফোরাম ইনস্টিটিউটের সদস্যরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, কোকাকোলা বাংলাদেশ বেভারেজসের অর্থায়নে ঈশা খাঁ হলের লেক পরিষ্কার করে পরিবেশ এবং মাছ চাষের উপযুক্ত করার জন্য কাজ করবে এসডিজি ফোরাম। বিশ্ববিদ্যালয়ের পরিবেশবিজ্ঞান বিভাগ এই কাজের তদারকি করবে।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের অধ্যাপক ড.আজহারুল ইসলাম, বাকৃবির মৎস্য খামারের অফিসার ইন চার্জ অধ্যাপক ড মো শাহেদ রেজা, এসডিজি ফোরামের সায়েদ ইশতিয়াক আহমেদ, মোহাম্মদ এজাজ এবং সায়েদ তাসনিম মাহমুদ। এছাড়াও উপস্থিত ছিলেন কোকাকোলা বাংলাদেশ বেভারেজসের সাসটেইনেবিলিটি এন্ড কমিউনিটি রিলেশনসের ডেপুটি ম্যানেজার জিনাত ফেরদৌসী এবং সাসটেইনেবিলিটি প্রোমোটার তাসরিবা করিম সায়াহ্ন।

এ বিষয়ে অধ্যাপক ড. আজহারুল ইসলাম বলেন, কাজটি শুরু হলে ঈশা খাঁ হলের লেক মাছ চাষাবাদের জন্য উপযুক্ত হবে। লেকের পাড় সৌন্দর্য বর্ধিত হবে। কাজটি সুন্দরভাবে সম্পন্ন করার জন্য আমরা কাজের শুরু থেকে মনিটরিং করবো। কাজটি সম্পন্ন হলে ভবিষ্যতে বিশ্ববিদ্যালয় এবং পরিবেশের মান উন্নয়ন হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.