The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

বাকৃবিতে রেললাইন অবরোধ করে বিক্ষোভ

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পূর্ণাঙ্গ রেলস্টেশন চালুর দাবিতে চলমান ট্রেন থামিয়ে বিক্ষোভ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সংসদ। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকেল পাঁচটা নাগাদ বিশ্ববিদ্যালয়ের রেলস্টেশন প্লাটফর্মে ঢাকাগামী জামালপুর দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনটি প্রায় ৫ মিনিট যাবত অবরোধ করে রাখা হয়।

বিক্ষোভ চলাকালীন বক্তারা বলেন, প্রায় ৩ যুগ পরে বিশ্ববিদ্যালয়ে রেলস্টেশন চালুর কাজ পুনরায় শুরু হলেও বর্তমানে অর্থ বরাদ্দ সংকট জনিত কারণে কাজ বন্ধ আছে দুমাসেরও অধিক সময়।ইতোপূর্বে প্রশাসন কর্তৃক বহুবার আশ্বাস দেবার পরও রেলস্টেশনের নির্মাণ কাজ চালু হয় নি। এরই প্রেক্ষিতে আজ আমাদের এই অবরোধ কর্মসূচি। এরপরও যদি নির্মাণ কাজ চালু না হয় তাহলে আরো কঠোর থেকে কঠোরতর পদক্ষেপ নেওয়া হবে৷

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক ফাহানা তাহি তিজা বলেন, ঠিকাদারের সাথে আমাদের কথা হয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর তারা কাজ শুরু করবেন। শিক্ষার্থীদের সে অনুযায়ী ধৈর্য্য রাখতে হবে।

ঘটনাস্থলে উপস্থিত কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল জানান, আমরা বিষয়টি পুলিশের বিশেষ শাখায় জানিয়েছি। তাদের দাবিটি ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে পেশ করা হবে।

উল্লেখ্য, একই দাবিতে গত ৩১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের আব্দুল জব্বার মোড়ে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন সংসদ। ওইসময় পরবর্তী সাতদিনের মধ্য কাজ শুরুর আশ্বাস দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.