The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪

বাকৃবিতে মোরশেদ পয়েন্টের উদ্ভোধন

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের প্রয়াত শিক্ষার্থী মোরশেদুল ইসলাম ইফতির স্মরণে নির্মিত হয়েছে মোরশেদ পয়েন্ট। বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের সামনে অবস্থিত দেবদারু সড়কের মোড়ে এ চত্ত্বরটি স্থাপন করা হয়।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) বিকেল সাড়ে চারটায় এ স্মৃতি চত্ত্বরের উদ্ভোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড লুৎফুল হাসান। এ সময় ইফতির আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম হফেজ মুফতি মো. জালাল উদ্দীন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। এছাড়া উচ্চশিক্ষা ও গবেষণা কমিটির কো অর্ডিনেটর অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান, ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম, ইফতির পরিবারের সদস্য ও কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ছাত্র সমিতির নেতাকর্মীসহ ইফতির বন্ধুবান্ধব ও অন্যান্য শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাকৃবি উপাচার্য বলেন, এ পয়েন্টের দিকে তাকালে ইফতির কথা মনে হবে। ইফতির বন্ধুবান্ধবদের কর্মকান্ডের মাধ্যমেই আমরা তাকে মনে রাখবো। ইফতির জন্য আমরা সবাই দোয়া করি আল্লাহ যেনো তার আত্মাকে মাগফিরাত দান করেন। ইফতির পরিবার যেনো এ শোক সহ্য করতে পারে। নিজস্ব যানবাহন চালানো ও সর্বোপরি সড়ক ব্যবহারে সাবধানতা অবলম্বন করতে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থীকে আহবান জানান তিনি।

উল্লেখ্য, গত সোমবার (২০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনের সড়কে মোরশেদুল ইসলাম ইফতি মর্মান্তিক সড়ক দূর্ঘটনার স্বীকার হোন। একই দিনে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত তিনিটার দিকে ইফতি মারা যান। ইফতি কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের লেভেল-১ সেমিস্টার -২ এর শিক্ষার্থী ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.