The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

বাকৃবিতে মানববন্ধন: প্রথম আলো সম্পাদকের বিচার দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃ মহান স্বাধীনতা দিবসের কটুক্তির অভিযোগে প্রথম আলোর সাম্পাদক মতিউর রহমানকে গ্রেপ্তার ও প্রথম আলোর নিবন্ধন বাতিলের দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর ১১টায় বিশ্ববিদ্যালয়ের শিল্পচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের মুক্তমঞ্চের সামনে সচেতন শিক্ষার্থীবৃন্দের ব্যানারে মানববন্ধনে অংশগ্রহণ করে শাখা ছাত্রলীদের নেতাকর্মীরা।

মানববন্ধনে কৃষি অনুষদ ছাত্র সমিতির সাধারণ সম্পাদক মো রিয়াসাদ মাহাবুব মনিরের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বাকৃবি শাখা ছাত্রলীদের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ, সাধারন সম্পাদক মো মেহেদী হাসান। এছাড়াও কৃষি অনুষদ ছাত্র সমিতির সহ-সভাপতি (ভিপি) মো. তারিক-উজ-জামান জয়, ভেটেরিনারি অনুষদ ছাত্র সমিতির সহ-সভাপতি মো. শাহরিয়ার খন্দকার ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল বাকী, পশুপালন অনুষদ ছাত্র সমিতির সহ সভাপতি মো রেজওয়ান উল আমিন শোভনসহ ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা ভুল তথ্য সরবরাহ করা সাংবাদিকতার বিরুদ্ধে নিন্দা জানান। দেশ ও সরকারের কাজকে প্রশ্নবিদ্ধ করতে তারা ষড়যন্ত্র করছে। তারা দাবি করে বলেন শিশু শোষণ বন্ধ করতে হবে, দেশের এ সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলতে হবে, সংবাদ মাধ্যমের নির্ভুলতা নিশ্চিত করতে হবে। এ সময় তারা প্রথম আলোর নিবন্ধন বাতিলের দাবি জানান।

মানববন্ধনে বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ বলেন, নিরপেক্ষতা এবং দায়িত্বশীলতা সাংবাদিকতার দুটি গুরুত্বপূর্ণ বিষয়। আমরা সংবাদ মাধ্যমের স্বাধীনতা এবং মানুষের স্বাধীনতায় বিশ্বাস করি। শেখ হাসিনা সরকার থাকাকালে যে পরিমাণ গণমাধ্যমের নিবন্ধন দিয়েছে অন্য কোন সরকার এ পরিমাণ গণমাধ্যমে নিবন্ধন দেয় নি।

তিনি আরও বলেন, গণমাধ্যমের স্বাধীনতা এবং মিথ্যাচার সম্পূর্ণ সাংঘর্ষিক বিষয়। আপনারা যদি গণমাধ্যমে স্বাধীনতা চান তাহলে দায়িত্বশীল আচরণ করতে হবে। মিথ্যা এবং ভুল তথ্য আপনারা প্রচার করে রাষ্ট্রের সম্মানহানি করবেন আর তা বিচার হবে না এমনটি নয়। কেউই আইনের উর্ধ্বে নয়। অন্যায়কারীদের বিরুদ্ধে আমাদের প্রতিবাদ থাকবে চলমান।

You might also like
Leave A Reply

Your email address will not be published.