The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

বাকৃবিতে বৃক্ষমেলা অনুষ্ঠিত

বাকৃবি প্রতিনিধি: গাছের প্রতি ভালোবাসা বৃদ্ধির উদ্দেশ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বৃক্ষমেলা অনুষ্ঠিত হয়েছে। এই বৃক্ষমেলায় দেশি বিদেশি বিভিন্ন জাতের সৌন্দর্য বর্ধনকারী গাছের চারার স্টল রাখা হয়েছিল।

শনিবার (১৮ নভেম্বর) টিএসসি মিনি সম্মেলেন কক্ষে এই বৃক্ষমেলার আয়োজন করে বাকৃবি প্লান্ট লাভারস সংগঠন। মেলাটি সকাল ১১ টায় শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গাছের প্রতি ভালোবাসা ও মমত্ববোধ বৃদ্ধি করার লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়। শিক্ষার্থীরা যেন তাদের আবাসিক হলের রুমে, বারান্দায়, জানালার পাশে এইসব সৌন্দর্য বর্ধনকারী গাছের চারা টবে রেখে যত্ন করতে পারে এজন্য মেলায় দেশি বিদেশি বিভিন্ন জাতের ক্যাকটাস, সাকুলেন্ট, পথজ ইত্যাদি গাছের চারা বিক্রয় ও দর্শনার্থীদের জন্য প্রদর্শন করা হয়। সল্প জায়গায় এসব গাছ লালনপালন করা যায় বলে, আবাসিক শিক্ষার্থীদের কথা চিন্তা করে এই সমস্ত গাছের চারা মেলায় রাখা হয়েছিল। মেলায় গাছের চারার ১২ টি স্টল ছিল যার সবগুলো বাকৃবি শিক্ষার্থী পরিচালিত। এসব তথ্য জানান বাকৃবি প্লান্ট লাভারের প্রতিষ্ঠাতা ও এই মেলার প্রধান আয়োজনকারী কৃষিবিদ সানজিদা সাকি বৈশাখি।

মেলা পরিদর্শন করতে আসেন বিশ্ববিদ্যালয়ের সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আফরিনা মুস্তারি, সহকারী প্রক্টর মো. শরীয়ত-উল্লাহ ও ড. মো. আরিফ সাকিল।

এসময় সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আফরিন মুস্তারি বলেন , এই মেলার প্রধান উদ্দেশ্য হচ্ছে আমাদের বিশ্ববিদ্যালয়ের হলের ছাত্ররা যারা বিভিন্ন সৌন্দর্য বর্ধনকারী গাছ লাগায় সেই গাছগুলো সহজপ্রাপ্য করা। আমরা বিশ্ববিদ্যালয়ের প্রসাশন থেকে চেষ্টা করব আগামী বছর থেকে এই মেলাটি বড় পরিসরে হেলিপ্যাড বা করিডোর এরকম উন্মুক্ত স্থানে আয়োজন করতে। যাতে অনেক দর্শণার্থী এই মেলায় আসতে পারে। প্রকৃতি কন্যা খ্যাত বাকৃবিতে এমনিতে অনেক ধরনের গাছ পাওয়া যায় তারপরও আমাদের শিক্ষার্থীরা এর ব্যতিক্রমধর্মী আয়োজন করেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি এরকম মেধাবৃত্তিক কার্যক্রম এগিয়ে নিতে সব সময় পাশে থাকবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.