The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২২শে মে, ২০২৪

বাকৃবিতে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা শুরু

বাকৃবি প্রতিনিধি: দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের জ্ঞান ও পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অর্থায়নে এবং বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট ট্রেনিং ইন্সটিটিউটের (জিটিআই) ব্যবস্থাপনায় ২১ জানুয়ারি (রবিবার) সকাল ১১ টায় জিটিআইয়ের প্রশিক্ষণ কক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রশিক্ষণে কোর্স কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করবেন জিটিআইয়ের অধ্যাপক ড. মাছুমা হাবিব এবং অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক। দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মোট ২৫জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। ২৫ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সটির সমাপনী অনুষ্ঠিত হবে ১৪ ফেব্রুয়ারি।

জিটিআইয়ের পরিচালক অধ্যাপক ড. বেনতুল মাওয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ এবং রেজিস্ট্রার মো. অলিউল্লাহ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. এমদাদুল হক চৌধুরী বলেন, প্রতিটি বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য থাকে দক্ষ গ্র্যাজুয়েট তৈরি করা। বিশ্ববিদ্যালয় ছাত্র, শিক্ষক এবং কর্মচারি নিয়ে গঠিত। সবার উদ্দেশ্য হলো কিভাবে একটি দক্ষ গ্র্যাজুয়েট তৈরি করা যায়। দক্ষ গ্র্যাজুয়েট তৈরি করার জন্যে দক্ষ শিক্ষক এবং কর্মচারিও প্রয়োজন। প্রশিক্ষণের মাধ্যমে আপনাদের দক্ষতা বৃদ্ধি করে নিজ নিজ কাজ সততার সাথে করে একটি দক্ষ জাতি গঠনে ভ‚মিকা রাখবেন। ব্যাক্তিগত স্বাস্থ্য, পরিবার এবং কর্মক্ষেত্র এই তিনটির সঠিক সমন্বয় ছাড়া কেউ নির্ধারিত লক্ষ্য পূরণ করতে পারবে না। তাই আমাদের এই তিনটি বিষয়ে বিশেষ করে গুরুত্বারোপ করতে হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.