The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

বাকৃবিতে বাংলা ভাষায় গল্প বলা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, বাকৃবিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলা ভাষায় গল্প বলা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের সম্মেলন কক্ষে ওই অনুষ্ঠানটির আয়োজন করে বঙ্গবন্ধু শেখ মুজিব হল ছাত্রলীগ।

জানা যায়, অনুষ্ঠান কার্যক্রমটি বাংলা ভাষায় গল্প বলা, বিচারকদের রায় এবং পুরস্কার বিতরণ মাধ্যমে পরিচালিত হয়। প্রতিযোগিতায় বিভিন্ন ছাত্রী ও ছাত্র হলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

আসিফ আহমেদ শুভ ও মেহেদী আলিফ অয়নের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বিচারক হিসেবে উপস্থিত ছিলেন কৃষি ও ফলিত পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আমিরুল ইসলাম। এছাড়াও বিচারক হিসেবে উপস্থিত ছিলেন মেরিন ফিশারিজ সায়েন্স বিভাগের প্রভাষক উম্মে অহিদা রহমান, হাওর ও চর উন্নয়ন ইন্সটিটিউটের প্রভাষক মো. মাহবুবুল আলম, মেডিসিন বিভাগের প্রভাষক ডা. চন্দ্রশেখর চৌহান এবং কৃষি ব্যবসায় ও বিপণন বিভাগের প্রভাষক এস. এম. শাহরিয়ার। অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষকের দায়িত্ব পালন করেন বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন হলের শতাধিক শিক্ষার্থী।

এসময় প্রধান বিচারক বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে আমাদের এই বাংলা ভাষার অর্জন। তাই ভাষার ব্যবহারে আমাদের সচেতন হতে হবে। নতুন শব্দের জন্য আমাদের অনেক বই পড়তে হবে। ভাষার মাসে আমাদের সকল ভাষার প্রতি শ্রদ্ধা জানাতে হবে। এ ধরনের আয়োজন আমাদের অনেক নতুন নতুন শব্দের সাথে পরিচিত করে। আমরা নিজে লিখতে না পারলেও পাঠক হিসেবে আমাদের বন্ধুদের উৎসাহ দিতে পারি। নিজ নিজ আঞ্চলিক ভাষার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। তবে প্রমিত বাংলা ভাষাটাও সকলকে জানতে হবে। সাবলীল বাংলায় উপস্থাপন করা শিখতে হবে আমাদের সকলকে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.