The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪

বাকৃবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

বাকৃবি প্রতিনিধিঃ বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

রবিবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৯টায় জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী।

জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি ও ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো হারুন-অর-রশিদ এর সভাপতিত্বে এবং সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আফরিনা মোস্তারির সঞ্চালনায় জাতীয় দিবস উদযাপন কমিটি ও প্রক্টর কার্যালয়, মুক্তিযোদ্ধা সংসদ, শিক্ষক সমিতিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকতা, কর্মচারি বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে উপাচার্য ড. এমদাদুল হক চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে পর্যালোচনা করলে দেখা যায়, ছোটবেলা থেকেই বঙ্গবন্ধু স্বাধীনচেতা, সংগ্রামী, সাহসী, দূরদর্শী ও নেতৃত্ব গুণাবলী সম্পন্ন ছিলেন। তার বলিষ্ঠ নেতৃত্ব ও সংগ্রামের ফসল হিসেবে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। শিশু-কিশোরদের প্রতি বঙ্গবন্ধুর মমতা ছিল অপরিসীম। তিনি কোমলমতি শিশু কিশোরদের প্রাণাধিক ভালবাসতেন।

এছাড়াও দিবসটি উপলক্ষে শিশু কিশোর কাউন্সিল শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে সাড়ে ১০টায় ‘জাতির পিতা বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ সম্পর্কিত নির্ধারিত কবিতা আবৃত্তি, ছড়া এবং গান পরিবেশনার আয়োজন করা হয়। সকল মসজিদ, মন্দির ও উপাসনালয়ে স্ব-স্ব উপাসনার সময় বঙ্গবন্ধু আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও প্রার্থনা করা হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.