The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৬শে জুন, ২০২৪

বাকৃবিতে প্রথমবারের মতো টেডএক্স কর্মশালা অনুষ্ঠিত

রায়হান আবিদ, বাকৃবিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি ) ক্যারিয়ার ক্লাবের আয়োজনে গ্লোবাল প্লাটফর্ম টেডএক্স কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় তরুণ সমাজকে উদ্বুদ্ধকরনে আত্ম উন্নয়ন, অভিব্যক্তি, বাস্তবমুখী গল্প, আবহাওয়া ও জলবায়ুসহ মোটিভেশনমূলক কথা বলেন স্পিকাররা।

শনিবার (২৪ডিসেম্বর) সৈয়দ নজরুল ইসলাম সেমিনার কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে নয়টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত অনুষ্ঠানটি চলে।

টেডএক্স হলো স্পিকারের একটি প্রদর্শনী। এখানে আমণন্ত্রিত বক্তারা তাদের জীবনের বাস্তবমুখী অভিজ্ঞতা শুনান । শ্রেতাদের মাঝে সবকিছু নতুন দৃষ্টিকোণে ভাবতে শেখায়। কর্মশালা গুলো একাডেমিক ও কর্মক্ষেত্রে উভয় ক্ষেত্রে উল্লেখযোগ্য প্রভাব ফেলে।

তরুণ সমাজকে নতুন ধারণা এবং উল্লেখযোগ্য বক্তৃতা প্রদানের মাধ্যমে উৎসাহয়িত করেন উপস্থিত সাত জন বক্তা। তারা হলেন বাকৃবির কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের অধ্যাপক ড. মো. মঞ্জুরুল আলম, চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী, লেখক ও ডিজিটাল মিডিয়া কৌশলবিদ সাদমান সাদিক, বিজ্ঞানী ও অধ্যাপক ড. মো. মাহমুদুল হাসান সিকদার, বসুন্ধরা গ্রুপের জনসংযোগের (শাখা এ) প্রধান ইঞ্জিনিয়ার জাকারিয়া জালাল, জলবায়ু নীতি অ্যাডভোকেট ও ইউএন এনভায়রনমেন্ট প্রোগ্রামের গ্লোবাল ফ্যাসিলিটেটর জুহাইর আহমেদ কৌশিক, অ্যানিমেটর ও কার্টুনিস্ট মাহাথির মাহমুদ অন্তিক।

ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা কৃষি অর্থসংস্থান ও ব্যাংকিং বিভাগের অধ্যাপক ড. মো. আক্তারুজ্জামান খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কৃষিবিদ স্বপ্নিল আহমেদ জাহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। কর্মশালা সমন্বয়ক হিসেবে উপস্থিত ছিলেন অনসূয়া চক্রবর্তী ও শাহেদ জাকির অপি। অনুষ্ঠানটি উদ্বোধন করেন ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন ক্যরিয়ার ক্লাবের উপদেষ্টা কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের অধ্যাপক ড. চয়ন কুমার সাহা ও কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগের ড. মোহাম্মদ নাছির উদ্দিন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.