The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

বাকৃবিতে পুর্নাঙ্গ রেলস্টেশন স্থাপনের স্থবির হয়ে যাওয়া কাজ পুনরায় চালুর দাবি

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) পুর্নাঙ্গ রেলস্টেশন স্থাপনের স্থবির হয়ে যাওয়া কাজ পুনরায় চালুর দাবীতে বিক্ষোভ-সমাবেশ ও মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বাকৃবি সংসদ।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের আব্দুল জব্বার মোড়ে ঐ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাবেশে সহকারী প্রক্টর ড. মো. শফিকুর রহমান শিশির ছাত্র ইউনিয়নের সদস্যদের আশ্বস্ত করেন সাতদিনের মধ্যে স্টেশন নির্মান কাজ শুরু হবে। তার আশ্বাসের প্রেক্ষিতে ইউনিয়নের রেললাইন অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়। পরবর্তীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, বাকৃবি সংসদের সভাপতি রফিকুল ইসলাম রফিক, সহ সভাপতি সিদ্ধার্থ চক্রবর্তী, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. রাকিবুল ইসলামসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা। সমাবেশ সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক তারেক আবদুল্লাহ বিন আনোয়ার।

সমাবেশে সংগঠনটির সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, দীর্ঘ সময় পর রেলস্টেশনের কাজ পুনরায় চালু হলেও টেন্ডার জনিত সমস্যার কারণে কাজ বন্ধ রয়েছে । বিশ্ববিদ্যালয় প্রশাসনের দেওয়া আশ্বাস এর ব্যাত্যয় ঘটে তবে বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে আরও দুর্বার আন্দোলন আন্দোলন গড়ে তোলা হবে। পাশাপাশি ছাত্র-শিক্ষক ও জনসাধারণের এই দাবী পূরণ না হলে রেল-লাইন অবরোধ করে আন্দোলন কঠিন থেকে কঠিনতর করার হুশিয়ারি প্রদান করেন

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম বলেন, রেলস্টেশনের কাজ শুরু করার জন্য আমি ঠিকাদারের সাথে কাজ কথা বলেছি। তারা আগামী এক সপ্তাহের মধ্যে কাজ শুরু করবে। এজন্য আগামী এক সপ্তাহ ছাত্র ইউনিয়নের কর্মসূচি স্থগিত রাখার কথা বলেছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.