The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ২১শে জুন, ২০২৪

বাকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদযাপন

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ ¯েøাগানকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদযাপিত হয়েছে।

রবিবার (৩০ জুলাই) দিবসটি উপলক্ষে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, মাছের পোনা অবমুক্তকরণ ও মুক্ত আলোচনা সভার আয়োজন করে বাকৃবির মাৎস্যবিজ্ঞান অনুষদ।

দিবসটি উপলক্ষে সকাল ০৯টায় এক বর্ণাঢ্য র‌্যালি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ থেকে শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে ব্রহ্মপুত্র নদে গিয়ে শেষ হয়। বাকৃবি উদিচী ঘাটে ব্রহ্মপুত্র নদে মাছের পোনা অবমুক্তকরণ করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. এমদাদুল হক চৌধুরী ।

মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. এমদাদুল হক চৌধুরী । এছাড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ, মাৎস্যবিজ্ঞান অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারিরা এসময় উপস্থিত ছিলেন।

পরে সকাল ১১টায় মাৎস্যবিজ্ঞানের বর্তমান অবস্থা ও ভবিষ্যতে করণীয় সম্পর্কে অনুষদীয় সভা কক্ষে একটি মুক্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক বলেন, আমাদের স্বল্পমূল্যে প্রোটিনের উৎস মাছ। যা দেশের মানুষের প্রোটিনের চাহিদাপূরণে সবচেয়ে বেশি ভূমিকা রাখছে। জিডিপিতেও একটি বড় অবদান রাখছে বাংলাদেশের মৎস্য সম্পদ। আর এই মৎস্য সম্পদ উন্নয়নে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ দেশের জন্মলগ্ন থেকে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে দেশের অর্থনৈতিক উন্নয়নে মৎস্য সম্পদকে কাজে লাগানোর জন্য বাকৃবি সবসময় অবদান রেখে যাবে।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.