The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪

বাকৃবিতে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিতের দাবিতে ছাত্র ইউনিয়নের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) গণতান্ত্রিক পরিবেশের নিশ্চিতের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বাকৃবি সংসদ।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ছাত্র ইউনিয়নের সদস্যরা ৬ দফা দাবিতে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আব্দুল জব্বারের মোড়ে ছাত্র ইউনিয়নের কার্যালয়ে এসে শেষ হয়।

গত ২০ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ে দেবদারু রোডে কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের শিক্ষার্থী মোরশেদুল ইসলাম ইফতীর মৃত্যু হয়। শিক্ষার্থী ইফতীর মৃত্যুকে প্রশাসনিক গাফিলতিকে দায়ী করে ছাত্র ইউনিয়ন।

ছাত্র ইউনিয়নের দাবিগুলো হলো- বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করা, ময়মনসিংহ মেডিকেলে দায়িত্বরত কর্মকর্তার অধীনে মেডিকেলে বাকৃবির শিক্ষার্থীদের আলাদা চিকিৎসার সুব্যবস্থা নিশ্চিত করা, এম্বুল্যান্স সুবিধা বাড়ানো এবং অ্যাম্বুলেন্স চালক নিয়োগের উদাসীনতা নিরসন করা, হেলথ কেয়ারে স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি করা, ক্যাম্পাসে নিরাপত্তা কর্মীর সংখ্যা বৃদ্ধি করা, ক্যাম্পাসের নির্মাণাধীন অবকাঠামোর আশেপাশে সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়া এবং বিশ্ববিদ্যালয়ের অভন্তরীণ সড়কে ভারী যানবাহন চলাচল সম্পূনভাবে নিষিদ্ধ করা।

এক যৌথ বিবৃতিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বাকৃবি সংসদের সভাপতি হাবিব আহমেদ লিমন এবং সাধারণ সম্পাদক আরিফ রায়হান বলেন, বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ারের সুবিধা বৃদ্ধি এবং অ্যাম্বুলেন্স সংখ্যাবৃদ্ধি আবশ্যক । অ্যাম্বুলেন্স থাকলেও তার জন্য ড্রাইভার নিয়োগের প্রশাসনিক গাফিলতির বলি হচ্ছে সাধারণ শিক্ষার্থীরা। ছাত্র ইউনিয়ন এই প্রশাসনিক গাফিলতির প্রতি তীব্র নিন্দা জ্ঞাপন করছে এবং দ্রুততার সাথে বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার জোর দাবি জানায়।

গত বুধবার জাতীয়তাবাদী ছাত্রদলের পোস্টার স্থাপনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ ও বহিরাগতদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.