The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ১৩ই জুলাই, ২০২৪

বাকৃবিতে উচ্চ গতি ও অবৈধ যানবাহনের নিয়ন্ত্রণে অভিযান

বাকৃবি প্রতিনিধি: দুর্ঘটনা নিয়ন্ত্রণের জন্য উচ্চ গতি ও লাইসেন্সবিহীন অবৈধ যানবাহন চলাচল প্রতিরোধ অভিযান চালিয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি ) নতুন প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম।

শুক্রবার (৩ মার্চ) বিকালে বাকৃবির আব্দুল জব্বার মোড়ে ওই অভিযান চালান প্রক্টর ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত পুলিশবাহিনী।

প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ে অনেকে বহিরাগত ঘুরতে আসে। ছুটির দিন গুলোতে বহিরাগতদের আনাগোনা আরো বেশি দেখা যায় । অনেকেই ক্যাম্পাসে মোটরসাইকেল বা ব্যক্তিগত গাড়ি নিয়ে আসেন। তাদের উচ্চ গতিতে মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ি চালাতে দেখা যায়। এসব মোটরসাইকেল বা গাড়ির লাইসেন্স ও বৈধ কাগজপত্র থাকে না। অপ্রাপ্ত বয়স্ক চালক, উচ্চ গতিতে মোটরসাইকেল চালানো ও ফিটনেস বিহীন গাড়ির জন্য ক্যাম্পাসে যে কোনো দুর্ঘটনা ঘটতে পারে। ক্যাম্পাসে শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তার জন্যই এমন ব্যবস্থা।

তিনি আরো জানান, ক্যাম্পাসের ভারী যানবাহন চলাচল এখন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ক্যাম্পাসের মধ্যে দিয়ে অনুমতি ব্যতীত ভারী যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এম. এ. ইউসুফ বলেন, উচ্চ গতিতে যানবাহন চলাচলের জন্য রাস্তা পারাপারে আতঙ্কিত থাকে শিক্ষার্থীরা। ভারী ট্রাকের চলাচলের ফলে অনেক সড়ক ক্ষতিগ্রস্থ হচ্ছে। এসব সমস্যা দ্রুত সমাধান হলে সাধারণ শিক্ষার্থীরা স্বস্তি পাবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.