The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

বাকৃবিতে উইমেন সাইক্লিং ক্লাবের বিশ্ব বাইসাইকেল দিবস উদযাপন

বাকৃবি প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বিশ্ব সাইকেল দিবস উদযাপন করেছে বাকৃবি উইমেন সাইক্লিং ক্লাব। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য সাইকেল র‌্যালী, পায়রা উড়ানো, কেক কাটা, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি। উদযাপন অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন বাকৃবি গ্রীন ভয়েস এবং ড্রিমিশন।

সোমবার (৩ জুন) বিশ্ববিদ্যালয়ের হ্যালিপ্যাডে পায়রা উড়ানোর মধ্য দিয়ে র‌্যালির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুল আউয়াল । র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের হেলিপ্যাড থেকে শুরু হয়ে বোটানিক্যাল গার্ডেনের সামনে দিয়ে জব্বারের মোড় প্রদক্ষিণ করে শেষ হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা র‌্যালীতে অংশগ্রহণ করেন। র‌্যালী শেষে কেক কাটার আয়োজন করা হয় এবং পরে বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিনি কন্ফারেন্স রুমে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় পূর্বে আয়োজিত একটি অনলাইন আর্ট এক্সিবিশন প্রতিযোগিতায় বিজয়ী ৮ জন শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আলোচনা সভায় বাকৃবি উইমেন সাইক্লিং ক্লাবের সভাপতি প্যারাসাইটোলজি বিভাগের অধ্যাপক ড. শিরিন আক্তারের সভাপতিত্বে এবং ক্লাবের সাধারণ সম্পাদক সানজিনা তাসনুভা মিশুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুল আউয়াল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উচ্চ শিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান এবং ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. হারুন-অর-রশিদ। এছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থী এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অধ্যাপক ড. আব্দুল আওয়াল বলেন, সাইকেল একটি পরিবেশ বান্ধব যানবাহন। বাকৃবি উইমেন সাইক্লিং ক্লাবের সহযোগিতায় মেয়েরা সহজেই বিশ্ববিদ্যালয়ের এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে পারে। বিশ্ববিদ্যালয়ের মধ্যে মেয়েরা সাইকেল চালানোর সময় রাস্তা যাতে বাধা মুক্ত ও ঝুঁকি মুক্ত থাকে সে বিষয়টি নিশ্চিত করতে হবে। মেয়েদের সাইকেলের জন্য বিশেষ রাস্তা রাখার ব্যবস্থা নিতে হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.