The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

বাউয়েটে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

বাউয়েট প্রতিনিধিঃ আজ ২১ ফেব্রুয়ারি বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে শহীদ দিবস ও আ ন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল (অবঃ)।

সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের স্কাইলাইট হলে শহীদ দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভার আয়োজন করা হয়। বাংলার প্রভাষক আরিফা সুলতানার উপস্থাপনায় আলোচনায় অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল (অবঃ) মোহাম্মাদ হামিদুল হক পিএসসি, রেজিস্ট্রার লে: কর্ণেল (অবঃ) শেখ মোঃ শামীম হোসেন, আইন অনুষদের ডিন এবং আইন ও বিচার বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ শহীদুল ইসলাম, পদার্থবিদ্যা বিভাগের প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন, সহকারী রেজিস্ট্রার মোঃ আবুল কাশেম যুবায়ের, সিএসই বিভাগের সহকারী টেকনিক্যাল অফিসার মোঃ রাকিবুল হাসান, সিএসই বিভাগের শিক্ষার্থী নিশাত তামান্না জেরিন এবং আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী মাহফুজুর রহমান প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন সকল অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলি, ছাত্র কল্যাণ উপদেষ্টা এবং কর্মকর্তা-কর্মচারীগণ।

প্রধান অতিথি বলেন, ‘নিজের দেশকে যেমন ভালোবাসব, মাতৃভাষাকেও হৃদয় থেকে লালন করব, চর্চা করব জীবনের প্রতিটি স্তরে।’ এই আলোচনা সভা সম্পাদন ও সঞ্চালনার সাথে জড়িত, সবাইকে ধন্যবাদ জানান।’

এরআগে সকালে সূর্যোদয়ের সময় জাতীয় সংগীতের সাথে সাথে বাউয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় পতাকা অর্ধনোমিতভাবে উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল (অবঃ)। পরে জাতীয় পতাকাকে সম্মান প্রদর্শন, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, কালো ব্যাজ ধারনের মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়। এছাড়া বাদ যোহর বাউয়েট কেন্দ্রীয় মসজিদে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া, মোনাজাত ও তবারক বিতরণ করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.