The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২০শে জুলাই, ২০২৪

বাউয়েটে প্রজেক্ট ফেয়ার ২০২৩ অনুষ্ঠিত

বাউয়েট প্রতিনিধিঃ বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ক্যাম্পাসে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি আইকিউএসি এর উদ্যোগে দিনব্যাপী বাউয়েট প্রজেক্ট ফেয়ার-২০২৩ আয়োজন করা হয়।

মঙ্গলবার (৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল (অব.) ফিতা কেটে উক্ত অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং উদ্বোধনের পরে তিনি শিক্ষার্থীদের বিভিন্ন প্রজেক্ট ঘুরে দেখেন।

প্রধান অতিথি বলেন, ‘এই ধরনের মেলার আয়োজন করার মাধ্যমে শিক্ষার্থীদের উদ্ভাবনী প্রতিভা বিকাশ ও উদ্যোক্তা তৈরি হবে যারা প্রযুক্তিগত উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এবং যা সমাজ ও দেশের মানুষের কল্যাণে কাজে লাগবে।’ তিনি প্রতিযোগিতায় অংশ গ্রহণের জন্য শিক্ষার্থীদের উৎসাহিত করেন এবং ভবিষ্যতে আরো বড় পরিসরে এ মেলার আয়োজন করার আশ্বাস দেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল মোহাম্মাদ হামিদুল হক, পিএসসি (অব.), রেজিস্ট্রার লে. কর্ণেল শেখ শামীম হোসেন (অব.), বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, কর্মকর্তা ও কর্মচারীগণ। উদ্বাধনী অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি আইকিউএসি এর পরিচালক সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার মোঃ রশিদুল হাসান। প্রজেক্ট ফেয়ার এর সমন্বয় করেন বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির আইকিউএসি এর অতিরিক্তি পরিচালক ও রসায়ন বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম।

বিচারক মন্ডলি ছিলেন পদার্থবিদ্যা বিভাগের প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন, গণিত বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. মোঃ নাসির উদ্দীন, ইংরেজি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মোঃ হামিদুর রহমান, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মোঃ আব্দুর রশীদ, গণিত বিভাগের প্রভাষক ও কো-অর্ডিনেটর মোঃ আখের চৌধুরী।

উল্লেখ্য যে, এই মেলায় ১০৬ জন শিক্ষার্থী মোট ৮২টি প্রজেক্ট উপস্থাপন করে এর মধ্যে সিই ৬টি, সিএসই ৫০টি, ইইই ৯টি, আইসিই ১৪টি, এমই ২টি এবং আইন ও বিচার বিভাগ ১টি প্রজেক্ট উপস্থাপন করে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.