The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ১৩ই জুলাই, ২০২৪

‘বাংলার কসাই’ লুকে জায়েদ খান!

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় দেখা যাবে ঢালিউড তারকা জায়েদ খানকে।

সেই সিনেমায় ‘বাংলার কসাই’ খ্যাত টিক্কা খান চরিত্রে অভিনয় করবেন তিনি। সম্প্রতি সেই সিনেমায় অভিনীত লুক প্রকাশ করেছেন জায়েদ খান। তবে নির্দেশনার কারণে কেউ নিজের লুক প্রকাশ করতে পারেননি। শর্ত ছিল, সেন্সর ছাড়পত্র পাওয়ার পরই কিছুটা উন্মোচন করা যাবে। সেই শর্ত মেনে নিজের চরিত্ররূপ সামনে আনলেন জায়েদ খান।

বছর দুয়েক আগেই শেষ হয়েছিল শুটিং। বুধবার টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে ‘মুজিব: একটি জাতির রূপকার’। মুক্তিযুদ্ধের সময় টিক্কা খান পূর্ব পাকিস্তানের প্রধান সামরিক শাসক হিসেবে দায়িত্ব পালন করেন। ছবিটিতে টিক্কা খানের চরিত্রে অভিনয় করেছেন জায়েদ।

মঙ্গলবার দুপুরে জায়েদ খান বলেন, ‘এই সিনেমায় আমি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছি। যেখানে আমাকে খুবই নিষ্ঠুর চরিত্রে দেখা যাবে। টিক্কা খানের নিষ্ঠুরতা, বর্বরতা এতই ভয়ানক ছিল যে সেটা ফুটিয়ে তুলতে আমাকে বেগ পেতে হয়েছে। তারপরেও আমি চেষ্টা করেছি।’

শ্যাম বেনেগালের পরিচালনায় সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। আর ফজিলাতুন নেছা মুজিবের ভূমিকায় অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা।

সিনেমাটিতে আরও অভিনয় করেছেন- নুসরাত ফারিয়া, ফজলুর রহমান বাবু, রাইসুল ইসলাম আসাদ, রিয়াজ, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ অনেকে। গত ৩১ জুলাই সিনেমাটি সেন্সর বোর্ড থেকে বিনাকর্তনে ছাড়পত্র পেয়েছে। খুব শিগগিরই সিনেমাটি দেশের সিনেমা হলে মুক্তি পাবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.