The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

বাংলাদেশ থেকে কর্মী নেওয়ায় আগ্রহ প্রকাশ রোমানিয়ার

রোমানিয়া শ্রমবাজারের বিভিন্ন খাতে বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহ প্রকাশ করেছে। প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদের সঙ্গে গতকাল মঙ্গলবার এক বৈঠকে রোমানিয়ার রাজধানী বুখারেস্টের (থার্ড ডিস্ট্রিক্ট) মেয়র রবার্ট সোরিন নেগোইতা এ আগ্রহ ব্যক্ত করেছেন।

প্রবাসীকল্যাণমন্ত্রীর অফিসে সৌজন্য সাক্ষাৎকালে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় প্রবাসীকল্যাণমন্ত্রী জানান, আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী বাংলাদেশ যথাযথ প্রশিক্ষণ ও সনদ প্রদানের মাধ্যমে দক্ষ কর্মী তৈরি করছে। বাংলাদেশের কর্মীরা অত্যন্ত পরিশ্রমী—এ কথা উল্লেখ করে তিনি বলেন, ‘পৃথিবীর বহু দেশের উন্নয়ন কর্মকাণ্ডে আমাদের কর্মীদের অবদান রয়েছে।’ এ ছাড়াও তাঁরা দুই দেশের পারস্পরিক সহযোগিতা এবং দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আহমেদ মুনিরুছ সালেহীন, বুখারেস্টের ডেপুটি মেয়র ভিক্টর নিয়াগু, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আবদুল কাদের, বুখারেস্টের সিটি ম্যানেজার মারিউস ড্যানিয়েল সিওবিকা, রোমানিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.