The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

বাংলাদেশের সাত দূতাবাসে চাকরির সুযোগ

অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অধীন যুক্তরাষ্ট্র, ভারতসহ বিশ্বের সাতটি দেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাস, থাইল্যান্ডের ব্যাংকক, ভারতের নয়াদিল্লি, জাপানের টোকিও, সৌদি আরবের রিয়াদ, ইতালির রোম ও বেলজিয়ামের ব্রাসেলসে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে লোক নেওয়া হবে।

এই সাত দেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক উইংয়ে প্রশাসনিক কর্মকর্তা, ব্যক্তিগত কর্মকর্তা ও সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে লোক নিয়োগ দেওয়া হবে। যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি, থাইল্যান্ডের ব্যাংকক ও ভারতের নয়াদিল্লির বাংলাদেশ দূতাবাসে প্রশাসনিক কর্মকর্তা পদে একজন করে
নেওয়া হবে।

সৌদি আরবের রিয়াদ, জাপানের টোকিও, ইতালির রোম ও যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাসে একজন করে ব্যক্তিগত কর্মকর্তা নেওয়া হবে। এ ছাড়া বেলজিয়ামের ব্রাসেলসের বাংলাদেশ দূতাবাসে সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে একজন নিয়োগ দেওয়া হবে।

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তারিখে আবেদনকারীর বয়সসীমা সর্বোচ্চ ৫৩ বছর। অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগে চাকরি স্থায়ী হওয়া সাপেক্ষে আবেদনকারীর ন্যূনতম আট বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। তবে পিএসসির মাধ্যমে সরাসরি নিয়োগপ্রাপ্তদের ক্ষেত্রে চাকরি স্থায়ী ও এই বিভাগে চার বছর চাকরি করার অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদনকারীর কোনো সন্তান যদি ১৯৯২ সালের ১ জানুয়ারির পর জন্মগ্রহণ করে এবং সেই সন্তানসহ মোট সন্তানের সংখ্যা যদি দুইজনের বেশি হয়, তাহলে আবেদন করতে পারবেন না। বাংলাদেশ মিশনের ইকোনমিক উইংয়ে চাকরি শেষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে যোগদানের পর কমপক্ষে পাঁচ বছর না হওয়া পর্যন্ত পুনরায় চাকরির আবেদন করা যাবে না।

দুর্নীতি–সংক্রান্ত কোনো মামলায় অভিযুক্ত থাকলে কিংবা প্রার্থীর বিরুদ্ধে কোনো
ফৌজদারি মামলায় সরকারি মঞ্জুরি প্রদান করা হলে তিনি নিয়োগের অযোগ্য বিবেচিত হবেন। আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.