The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

বশেমুরবিপ্রবিতে প্রথম কমনরুম পেল বাংলা বিভাগের শিক্ষার্থীরা

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে( বশেমুরবিপ্রবি) দীর্ঘদিন ধরে শিক্ষার্থীদের জন্য ছিল না কোন কমনরুম। পার্শ্ববর্তী সরকারি বঙ্গবন্ধু কলেজের বিভাগ প্রতি কমনরুম থাকলেও নিজ বিশ্ববিদ্যালয়ে কমন রুম না থাকায় শিক্ষার্থীদের আক্ষেপের অন্ত ছিল না। তবে সেসব আক্ষেপ কাটিয়ে এবার প্রথম বারের মতো ছাত্রীদের জন্য কমনরুম স্থাপন করে নজির স্থাপন করেছে বাংলা বিভাগ।

রবিবার বাংলা বিভাগের সভাপতি জাকিয়া সুলতানা মুক্তার উদ্বোধনে প্রশাসনিক ভবনের পঞ্চম তলায় এই কমনরুমের যাত্রা শুরু হয়। এসময়ে বিভাগের অন্যান্য শিক্ষক ও বিভিন্ন বর্ষের ছাত্রীরা উপস্থিত ছিলেন।

নিজ বিশ্ববিদ্যালয়ের ও নিজ বিভাগে প্রথম কমনরুম পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন বাংলা বিভাগের ছাত্রীরা। নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বাংলা বিভাগের শিক্ষার্থী সুমাইয়া জানান, অনেকদিন ধরে এমন একটা কমন রুমের প্রত্যাশা আমাদের সবার ছিল। মেয়েদের ব্যক্তিগত অনেক বিষয় থাকে। তাছাড়া প্রায়সময় নামাজের সময় হলে আমরা ছাত্রীদের জন্য নামাজের রুম না থাকায় তা আদায় করা সম্ভব হয় না। এখন কমনরুম থাকার কারণে এসব বিষয় বিয়ে আর ভাববার দরকার হবে না।

এ বিষয়ে বাংলা বিভাগের সভাপতি জাকিয়া সুলতানা মুক্তা বলেন, আমরা সর্বদা শিক্ষার্থীদের অধিকারের বিষয়ে সচেতন। আমাদের ছাত্রীরা যেন নিজেদের মধ্যে ব্যক্তিগত সময় কাটাতে পারেন সে জন্য এ বিষয়ে কাজ করেছি। আশাকরি, ছাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে, অন্যান্য বিভাগেও এই সুবিধা চালু হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.