The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২২শে মে, ২০২৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে কেমিফিশন কেমিফেস্ট ২.০ অনুষ্ঠিত

ববি প্রতিনিধিঃ রঙের প্রাচুর্য থেকে তুষারকণার সৌন্দর্য, ঘোলাটে বা রঙিন ইমালশন হতে সোডিয়ামের সোনালি-হলুদ শিখা আমাদের চারপাশের সবকিছুই রসায়নের সৌন্দর্য কে ফুটিয়ে তুলে, এই সৌন্দর্য কে অবলৌকন এবং সবার মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য গঠিত হয় ChemFusion.

কেমফিউশন বাংলাদেশের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে রসায়ন ও রসায়ন সংশ্লিষ্ট বিষয়সমূহ পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে গড়ে ওঠা একটি অরাজনৈতিক, অবানিজ্যিক ও অলাভজনক সংগঠন। চতুর্থ শিল্পবিপ্লবের কথা মাথায় রেখে স্নাতক পর্যায়ে পড়ুয়া রসায়নবিদদের সমস্যা সমাধানে দক্ষ, তাদের গবেষণায় আগ্রহী করে তোলা এবং রসায়নে ক্যারিয়ার গড়তে উৎসাহিত করা কেমফিউশনের অন্যতম লক্ষ্য।

২০২২ সালে প্রথম বারের মতো American Chemical Society(ACS) এর সহযোগিতায় কেমফিউশন আয়োজন করে ‘ChemFusion International ChemFest-2022’

এরই ধারাবাহিকতায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের পৃষ্ঠপোষকতায় ChemFusion কর্তৃক আয়োজিত ChemFusion Chemfest-2.0 এর ফাইনাল রাউন্ড। যেখানে বরিশাল ও ঢাকা বিভাগের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা রসায়ন অলিম্পিয়াড, রসায়ন ভিত্তিক দেয়ালিকা, কেমিক্যাল হ্যাকাথন, থ্রি-মিনিট থিসিস প্রেজেন্টেশন ও হ্যান্ডস অন এক্সপেরিমেন্ট বিভাগে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য(রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া। রসায়ন বিভাগের চেয়ারম্যান ড. হালিমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই আয়োজনে কেমফিউশনের ভলান্টিয়ার, অংশগ্রহনকারী শিক্ষার্থীগণ সহ রসায়ন বিভাগের সম্মানিত শিক্ষকমন্ডলী বিচারক হিসেবে উপস্থিত ছিলেন।

দিন ব্যাপী আয়োজিত এই অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন কেমফিউশনের সভাপতি মো: নাসির আহমেদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.