The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ে সপ্তম সিজেইএন নেটওয়ার্কিং কনফারেন্স শুরু

মেহরাব হোসেন, ববি প্রতিনিধিঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) “সপ্তমম সিজেইএন বাংলাদেশ নেটওয়ার্কিং কনফারেন্স ২০২৩” এর আয়োজন করা হয়েছে। কনফারেন্সটির বিষয়বস্তু “সোশাল মিডিয়া বিহেভিয়ার, মিডিয়া এডুকেশন এন্ড ইন্ডাস্ট্রি ইন বাংলাদেশ: ওয়ে ফরওয়ার্ড”।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ও ডিডাব্লিউ অ্যাকাডেমির আয়োজনে ১০ জুন ২০২৩ তারিখ সকাল ৯.০০টা থেকে ৪.৩০টা পর্যন্ত জীবনানন্দ দাশ কনফারেন্স হলে কনফারেন্সটি অনুষ্ঠিত হবে এবং সকাল ৯.৩০টা থেকে ১২.০০ টা পর্যন্ত কীর্তনখোলা হলে শিক্ষার্থীদের জন্য “ডিজিটাল স্টোরিটেলিং” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হবে।

কনফারেন্সটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন সহযোগী অধ্যাপক দিল আফরোজ খানম, ডিডব্লিউ অ্যাকাডেমির বাংলাদেশের রিপ্রেজেনটেটিভ ফাহিম ফেরদৌস। কনফারেন্সটির সভাপতিত্ব করবেন, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ইমরান হোসেন।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মো. ইমরান হোসেন বলেন, এই কনফারেন্সটি মূলত একাডেমিক, গবেষক, সাংবাদিক এবং দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে সাংবাদিকতা বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীদের মেলবন্ধন তৈরি করে। অ্যাকাডেমিগুলোতে কী ধরণের পড়াশোনা হয়, কোথায় ঘাটতি রয়েছে, মূলধারার গণমাধ্যমগুলোতে প্রতিনিয়ত নতুন ধরণের যে চ্যালেঞ্জ আসে তা কীভাবে মোকাবিলা করা যায়, সাংবাদিকতা বিভাগ থেকে গ্রাজুয়েট যারা মূলধারার গণমাধ্যমগুলোতে যাচ্ছেন তাদের মান কীভাবে আরো ভালো করা যায় এই সামগ্রিক বিষয়গুলোকে সামনে রেখে আগামীকালের কনফারেন্সটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।”

You might also like
Leave A Reply

Your email address will not be published.