বন অধিদপ্তর নেবে ৮৯ ফরেস্ট গার্ড, আবেদন ফি ৫০

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন বন অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত ফরেস্ট গার্ড পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদে রাজশাহী ও রংপুর বিভাগের ৮৯ জন কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

পদের নাম: ফরেস্ট গার্ড
পদসংখ্যা: ৮৯
বিভাগে পদসংখ্যা: রাজশাহী বিভাগে ৪৮ ও রংপুর বিভাগে ৪১
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। উচ্চতা ১৬৩ সেন্টিমিটার ও বুকের মাপ ৭৬ সেন্টিমিটার হতে হবে।
বেতন স্কেল: ৯,০০০–২১,৮০০ টাকা (গ্রেড–১৭)
যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: রাজশাহী বিভাগে রাজশাহী, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, বগুড়া, জয়পুরহাট, পাবনা ও সিরাজগঞ্জ জেলা। রংপুর বিভাগে রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী, দিনাজপুর, পঞ্চগড় ও ঠাকুরগাঁও জেলা।

বয়সসীমা
আবেদনকারীর বয়স ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধাদের নাতি–নাতনিদের জন্য বয়স ১৮ থেকে ৩০ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে যেকোনো টেলিটক মুঠোফোন থেকে ১২১ নম্বরে কল করা যাবে। এ ছাড়া vas.query@teletalk.com.bd ঠিকানায় ই–মেইলে যোগাযোগ করা যাবে। টেলিটকের জবপোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমেও যোগাযোগ করা যাবে। এ ক্ষেত্রে মেইলের সাবজেক্টে প্রতিষ্ঠানের নাম, ইউজার আইডি ও যোগাযোগের নম্বর উল্লেখ করতে হবে।

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ৫০ ও টেলিটকের সার্ভিস চার্জ ৬ টাকাসহ মোট ৫৬ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে পরিশোধ করতে হবে।

আবেদনের সময়সীমা: ১৫ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।