The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

বঙ্গবন্ধু শিল্পকর্ম প্রদর্শনীতে শেখ জামাল পুরষ্কার পেলেন খুবি শিক্ষার্থী রাফি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, খুবি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী স্মরণে আয়োজিত “বঙ্গবন্ধু শিল্পকর্ম প্রদর্শনী-২০২৩” এ “শেখ জামাল পুরষ্কার” পেয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা স্কুলের প্রিন্টমেকিং ডিসিপ্লিনের শিক্ষার্থী মো. সাইমুম ইসলাম রাফি। ‘জাতীয় শোক দিবস পালন পরিষদ-২০২৩’ কর্তৃক আয়োজিত এ প্রদর্শনীটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে অনুষ্ঠিত হয়।

এ প্রদর্শনীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষরকৃত সনদ ও ক্রেষ্টসহ বিভিন্ন ক্যাটাগরিতে মোট ৫টি পুরস্কার প্রদান করা হয়। এর মধ্যে ১ম পুরষ্কার (বঙ্গবন্ধু পুরস্কার) ১,০০,০০০/- (এক লক্ষ টাকা), ২য় পুরষ্কার (শেখ ফজিলাতুন নেছা মুজিব পুরষ্কার) ৫০,০০০/- (পঞ্চাশ হাজার টাকা), ৩য় পুরস্কার (শেখ রাসেল পুরস্কার) ২৫,০০০/- (পঁচিশ হাজার টাকা), ৪র্থ পুরষ্কার +শেখ কামাল পুরষ্কার) ২০,০০০/- (বিশ হাজার টাকা) এবং ৫ম পুরস্কার (শেখ জামাল পুরষ্কার) ২০,০০০/- ( বিশ হাজার টাকা)। মো. সাইমুম ইসলাম রাফি ‘শেখ জামাল পুরষ্কার’ লাভ করেন। এতে শিল্পকর্মের বিষয় ছিল ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’।

অনুভূতি প্রকাশ করে মো. সাইমুম ইসলাম রাফি বলেন, ছবি আঁকাটা কেবল আনন্দ লাভের এবং আত্মিক তৃপ্তি অর্জনের কারণ হলেও পরবর্তীতে একজন শিল্প শিক্ষার্থী হিসেবে কোনো প্রকার স্বীকৃতি জুড়ে দেয় উৎসাহ এবং অনুপ্রেরণা। এরমধ্যে একাডেমিক বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনীতে দু’বার পুরষ্কার এবং খুলনা বিশ্ববিদ্যালয় থেকে আয়োজিত বঙ্গবন্ধু ও বাংলাদেশ শিরোনামে শিল্পকর্ম প্রদর্শনীতে প্রথম পুরস্কার অর্জন করি। এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে আন্তঃহল কতৃক শিল্পকর্ম প্রতিযোগিতায়ও পুরস্কৃত হই৷ তবে এবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের জয়নুল গ্যালারীতে আয়োজিত বঙ্গবন্ধু শিল্পকর্ম প্রদর্শনী-২০২৩ এ পাওয়া শেখ জামাল পুরস্কার আমাকে এবং আমার বিশ্ববিদ্যালয়কে গর্বিত করেছে। বাংলাদেশের স্বীকৃত ও স্বনামধন্য প্রতিষ্ঠানের শিল্পীদের মধ্যে আমার এ অর্জনে আমি আমার বিশ্ববিদ্যালয়, আমার শুভাকাঙ্ক্ষী এবং শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করি।

এছাড়াও ১৫ আগস্টে তার তৈরি শিল্পকর্মটি খুলনা বিশ্ববিদ্যালয়ে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শিরোনামে আয়োজিত প্রদর্শনীতে প্রথম পুরস্কার লাভ করে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.