The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

ফেসবুকে ফলোয়ার কমে যাচ্ছে কেন? ফিরে আসবে যেভাবে

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হঠাৎ করেই ফলোয়ারের সংখ্যা কম দেখাচ্ছে। বাংলাদেশে বুধবার সকাল থেকে বিষয়টি সবার নজরে এলেও বিশ্বের বিভিন্ন দেশে গত কয়েকদিন ধরেই ব্যবহারকারীদের রহস্যজনকভাবে ফলোয়ার হ্রাস পাচ্ছে। ফেসবুক বাগের কারণে রাতারাতি লাখ লাখ ফলোয়ার উধাও হয়ে গেছে। বিষয়টি অনেকটা শঙ্কিত ব্যবহারকারীরা।

এ বিষয়ে প্রযুক্তি বিশেষজ্ঞ ও সাইবার-৭১ এর পরিচালক আব্দুল্লাহ আল জাবের জানান, ফেসবুকে সবার Followers কমে যাওয়ার বিষয়টি Glitch!

তিনি বলেন, মূলত ফেসবুকের অপারেশন টিম Bots Account গুলো purged করতে গিয়ে এমন সমস্যা হয়েছে। শিগগিরই ফেসবুক এই সমস্যাটি সমাধান করবে।

ফেসবুকে হারিয়ে যাওয়া ফলোয়ার ফিরে আসবে আসবে জানিয়ে তিনি বলেন, যারা Bot Account দিয়ে ফলোয়ার বাড়িয়েছিলো সেই একাউন্ট গুলোর রিচ Facebook Algorithm এর মাধ্যমে কমিয়ে দেবে। যারা Bot Account এর মাধ্যমে Auto Followers নেননি তাদের ভয় পাওয়ার কিছু নেই শিগগিরই এই সমস্যাটি সমাধান করবে ফেসবুক।

তবে, বিষয়টি ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা এখনও কোনো বিবৃতি দেয়নি। যারা বা যেসব প্রতিষ্ঠান ফলোয়ার হারিয়েছে, তারা কী আর ফলোয়ার ফিরে পাবে কী না তা স্পষ্ট নয়।

কমে গেছে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতার ফলোয়ারও

স্যাটলক এক্সপ্রেস এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, এই ঝড় থেকে মেটা সিইও মার্ক জাকারবার্গও বাঁচতে পারেননি। মার্ক জুকারবার্গের ফলোয়ার মাত্র ৯,৯৯৩-তে এসে দাঁড়িয়েছে। তার ফেসবুক পেজ থেকে এই ফলোয়ারের সংখ্যা জানা গেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.