The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪

ফেইসবুকে ‘স্টেপ ডাউন হাসিনা’ লিখে পোস্ট : শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ

চবি প্রতিনিধিঃ গত ৩০ জুলাই নিজের ফেইসবুকে ‘ স্টেপ ডাউন হাসিনা ‘ লিখে পোস্ট করাই অভিযুক্ত শিক্ষক মাইদুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী ১৫ দিনের মধ্যে এই আপত্তিকর পোস্টের লিখিত জবাব দিতে বলা হয়েছে।

গতকাল বুধবার রেজিস্ট্রার কে এম নূর আহমদ স্বাক্ষরিত এ চিঠি স্থানীয় ঠিকানায় পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, আপনি মো. মাইদুল ইসলাম, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পদত্যাগ চেয়ে এবং তার সরকারের বিরুদ্ধে নানা কুৎসা রটনা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর পোস্ট দিয়েছেন। এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে এবং বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা সংক্রান্ত বিধান পরিপন্থি। এ ব্যাপারে আপনার বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেয়া হবে না, তা আগামী ১৫ কর্মদিবসের মধ্যে লিখিতভাবে জানানোর জন্য আদেশক্রমে আপনাকে অনুরোধ করা হলো।

এর আগে গত রোববার একই অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপাচার্য বরাবর চিঠি দেয় চবি শিক্ষক সমিতি।

শিক্ষক সমিতির চিঠির জবাবে মাইদুল ইসলাম বলেন, ভোটাধিকার এবং গনতন্ত্র প্রতিষ্ঠার দাবী জানিয়ে #StepDownHasina আমার ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে লিখেছি। অনলাইন বা অফলাইন নিজের মতামত প্রকাশ করতে পারা আমার নাগরিক, রাজনৈতিক, গণতান্ত্রিক এবং সাংবিধানিক অধিকার।

অভিযুক্ত মাইদুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক। বর্তমানে তিনি গবেষণা ছুটিতে মার্কিন যুক্তরাষ্ট্রের অবস্থান করছেন। পেনসিলভেনিয়ার পিটসবার্গ বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজ করছেন। এবিষয়ে তার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.