The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ফাইনালই হবে বিশ্বকাপে আমার শেষ ম্যাচ: মেসি

আর মাত্র একটি খেলা, একটি জয়! আরো একবার স্বপ্নের ফাইনালে লিওনেল মেসি। ২০১৪ বিশ্বকাপের ফাইনালেও তিনি আর্জেন্টিনার হয়ে লড়াই করেছিলেন, কিন্তু দলকে শিরোপা এনে দিতে পারেননি।

বয়সটা তার বর্তমানে ৩৫ চলছে। আগামী বিশ্বকাপে তার বয়স হবে ৩৯ বছর। মেসির জন্য সেই বিশ্বকাপ খেলা হয়ত কঠিনই হবে। ফর্ম বিবেচনায় তবু অনেকে আশা দেখছিলেন তিনি আরো একটি বিশ্বকাপ মাতাবেন।

তবে এবার নিজের অবস্থান  পরিষ্কার করে দিলেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী ফুটবল জাদুকর। জানালেন, এবারের ফাইনালটিই হবে বিশ্বকাপে নিজের শেষ ম্যাচ।

মঙ্গলবার রাতে ক্রোয়েশিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়ে ৬ষ্ঠবারের মত ফাইনালে উঠেছে আর্জেন্টিনা।  ম্যাচ শেষে মিডিয়া বক্সে আর্জেন্টাইন পত্রিকা ‘দারিও ওলেকে’ দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেন, ‘পরবর্তী বিশ্বকাপ আসতে অনেক দেরি। আমার মনে হয় না আমি সেটি খেলতে পারবো।

বিশ্বকাপের শুরুতেই মেসি ঘোষণাও দিয়েছিলেন, এটিই তার শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে। আর সেটার শেষ যদি বিশ্বকাপ ফাইনাল খেলার মাধ্যমে হয়, সেটি তো সোনায় সোহাগা।

মেসি বলেন, ‘অবশ্যই এটা আমার শেষ বিশ্বকাপ। ফাইনাল ম্যাচই আমার শেষ ম্যাচ, এটা ভাবলেও মনের ভেতর শান্তি কাজ করে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো আমরা যে উদ্দেশ্য নিয়ে এসেছিলাম সেটি অর্জন করা থেকে আর এক ধাপ দূরে আমরা। আমরা নিজেদের সেরাটা দিয়েই চেষ্টা করবো তা অর্জন করতে।’

You might also like
Leave A Reply

Your email address will not be published.