প্রায় ১ মাস পর অফিস করেছেন শাবিপ্রবি ভিসি

২৯ দিন পর অফিস করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। আজ রোববার (১৩ ফেব্রুয়ারি) সকালে তিনি অফিসে যান। এদিকে সন্ধ্যা ৭টায় সিন্ডিকেট সভা ডেকেছেন তিনি। ১৬ জানুয়ারির পর থেকে অফিস করেন নি ভিসি।

১৩ জানুয়ারি রাতে সিরাজুন্নেসা হলের প্রভোস্ট বডির পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে ছাত্রীরা। ছাত্রলীগের হামলা ও পুলিশের অ্যাকশনের পর সেই আন্দোলন ভিসি বিরোধী আন্দোলনে রূপ নেয়। ১৬ জানুয়ারি থেকে নিজ বাসভবনে অবরুদ্ধ থাকেন ভিসি। ২৬ জানুযারি ভিসির বাসার সামনে থেকে অবরোধ তুলে নিলেও তিনি অফিস করেন নি। পরে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির সঙ্গে বৈঠকের পর শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহারের পরের দিন অফিসে যান ভিসি অধ্যাপক ফরিদ।

এ বিষয়ে রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বলেন, ভিসি স্যার রোববার সকালে অফিসে আসেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দাপ্তরিক বিষয়ে তিনি নির্দেশনা দিয়েছেন। সিন্ডিকেট সভা ডেকে বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারেও কথা বলেছেন। এ ছাড়া ১৪ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় দিবস পালনের ব্যাপারেও সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করেছেন।

আজ সন্ধ্যা সাতটায় সিন্ডিকেট সভা ডেকেছেন ভিসি। বিশ্ববিদ্যালয়ের সার্বিক বিষয়ে সেখানে আলোচনা করা হবে বলে ধারণা করা হচ্ছে।