প্রাথমিক শিক্ষকদের ১৩তম গ্রেডের বকেয়া দেয়ার অনুমতি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেডের বকেয়া প্রদানের অনুমতি দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। একই সাথে বকেয়া প্রদানের ঘাটতি চাহিদার তথ্য চেয়েছে অধিদপ্তর।

বুধবার (১১ মে) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (অর্থ-রাজস্ব) মো. নুরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহের সহকারী শিক্ষকদের পদটি ১৩তম গ্রেডে উন্নীত করা হয়। ইতােমধ্যে অধিকাংশ শিক্ষকের বেতন নির্ধারণ সম্পন্ন হয়েছে এবং তারা উন্নীতস্কেলে নিয়মিতভাবে বেতন-ভাতাদি পাচ্ছেন। ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি থেকে শিক্ষকদের ১৩তম গ্রেড কার্যকর হওয়ায় তারা তখন থেকেই বেতন-ভাতাদি প্রাপ্য হয়েছেন।

এতে আরও বলা হয়, ২০২১-২২ অর্থবছরের সংশােধিত রাজস্ব বাজেটে সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে মে ২০২২ (অর্থবছরের শেষ মাস) পর্যন্ত বেতন-ভাতা পরিশােধের পর এ খাতে উদ্ধৃত অর্থ হতে ১৩তম গ্রেডের বকেয়া পরিশােধের অনুমতির বিষয়ে সিদ্ধান্ত এবং একই সাথে মে ২০২২ পরবর্তী উদ্ধৃত অর্থে সংকুলান না হলে, নিম্নবর্ণিত ছকে বৃহস্পতিবারের (১২মে) মধ্যে জরুরী ভিত্তিতে অতিরিক্ত চাহিদা প্রদানের জন্য অনুরোধ করা হলাে।