The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ১৯শে জুন, ২০২৪

প্রাথমিকে উত্তীর্ণদের করতে হবে ডোপ টেষ্ট

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি ও অপারেশন) মনীষ চাকমা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সহকারী শিক্ষক নিয়োগে লিখিত ও মৌখিক পরীক্ষার প্রাথমিকভাবে নির্বাচিতদের ডোপ টেস্টে উত্তীর্ণ হতে হবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে লিখিত ও মৌখিক পরীক্ষায় মোট ৩৭ হাজার ৫৭৪ জন প্রার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রার্থীদের স্বাস্থ্যগত উপযুক্ততার সনদ ও ডোপ টেস্ট রিপোর্ট আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিতে হবে। লিখিত ও মৌখিক পরীক্ষার নম্বরের ভিত্তিতে উপজেলাভিত্তিক মেধাক্রম অনুযায়ী নিয়োগের জন্য প্রাথমিকভাবে নির্বাচন করে তালিকা প্রকাশ করা হয়েছে। এছাড়া আর কোনো অপেক্ষমাণ তালিকা বা প্যানেল করা হবে না।

কোনো প্রার্থী ভুল তথ্য প্রদান করলে কিংবা গোপন করেছেন প্রমাণিত হলে তাঁর ফলাফল বা নির্বাচন বাতিল করতে পারবে কর্তৃপক্ষ।

প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীকে ৩১ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জনের দেওয়া স্বাস্থ্যগত উপযুক্ততার সনদ বা প্রত্যয়ন ও ডোপ টেস্ট রিপোর্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিতে হবে। সনদে প্রার্থী দৈহিক বৈকল্যে ভুগছেন কিংবা উল্লিখিত পদে নিয়োগযোগ্য নয় উল্লেখ থাকলে তিনি বিবেচিত হবেন না।

কোনো প্রার্থীর পুলিশ ভেরিফিকেশন রিপোর্ট সন্তোষজনক না হলে কিংবা নাশকতা, সন্ত্রাসী, জঙ্গি কার্যক্রমে সংশ্লিষ্ট কিংবা রাষ্ট্রবিরোধী কার্যক্রমে লিপ্ত ছিলেন প্রতীয়মান হলে চাকরিতে অনুপযুক্ত হবেন।

তাছাড়া নির্বাচিত প্রার্থী নির্ধারিত সময়ের মধ্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে উপস্থিত হতে না পারলে এবং পুলিশ ভেরিফিকেশন ফরম প্রদানে ব্যর্থ হলে তিনি নিয়োগপত্র পাওয়ার জন্য বিবেচিত হবেন না।

You might also like
Leave A Reply

Your email address will not be published.