The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

প্রভোস্টের পদত্যাগের দাবিতে চবির হলে তালা শিক্ষার্থীদের

চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আলাওল হলের প্রভোস্টের পদত্যাগের দাবিতে ৭ দিনের ব্যবধানে আবারো তালা দিয়েছে হলের আবাসিক শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৩ আগস্ট) ৭টার দিকে হলের গেইটে তালা দিয়ে অবস্থান করে শিক্ষার্থীরা। এসময় প্রভোস্টের পদত্যাগ দাবি করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

দাবিগুলো হলো- প্রভোস্টের বহিষ্কার, বিশুদ্ধ পানির ব্যবস্থা, ওয়াই-ফাই মেরামত, খাবাবের মান উন্নয়ন, প্রধান ফটকের রাস্তায় স্পিড ব্রেকার দেওয়া।

আন্দোলনরত সমাজতত্ত্ব বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ বলেন, দীর্ঘদিন ধরে আমাদের হলে নানান সমস্যা। বার বার প্রশাসনকে আমাদের সমস্যার কথা জানালেও এর কোন ব্যবস্থা নিচ্ছে না হল কর্তৃপক্ষ। আমাদের সমস্যার দীর্ঘস্থায়ী সমাধান দিতে ব্যর্থ এই প্রভোস্ট। তাই এই প্রভোস্টের পদত্যাগ দাবি করছি।

হলে তালা দেয়ার বিষয়ে প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদুল আলম বলেন, হলের বিভিন্ন সমস্যা গুলো সমাধান করা হয়েছে। তালা দেয়ার আসল কারণ হলো, ছাত্রলীগের কয়েকজন কে গত জানুয়ারিতে বহিষ্কার করা হয়েছিল। তাদের বহিষ্কারাদেশ পুনর্বিবেচনার দাবিতে আজকে ওই তদন্ত কমিটির মিটিং হয়েছে। কিন্তু বহিষ্কার বহাল রাখা হয়েছে বিধায় তারা পরিকল্পিত ভাবে তালা দিয়েছে। হলের বিভিন্ন সমস্যা ছিলো সেগুলো বর্তমানে নেই।

উল্লেখ্য, এর আগে গত বৃহস্পতিবার ৪ দফা দাবিতে (পানি সমস্যা, ইন্টারনেট সমস্যার সমাধান, হলের নিরাপত্তা জোরদার ও মাঠে বহিরাগতদের প্রবেশ নিয়ন্ত্রণ) হলের অফিসকক্ষে চার কর্মকর্তাকে আটকে তালা দেয় শিক্ষার্থীরা। পরে প্রশাসনের আশ্বাসে তালা খুলে দেওয়া হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.