The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪

প্রবাসীকল্যাণ ব্যাংকে ২৮২ জনের চাকরির সুযোগ

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত প্রবাসীকল্যাণ ব্যাংক তিন পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই ৩টি পদে মোট ২৮২ জন নেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আগামী ৬ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

কোন পদে কতজন: ২৮২টি পদের মধ্যে গাড়িচালক পদে ৭ জন, নিরাপত্তাপ্রহরী পদে ১৭৬ জন ও অফিস সহায়ক পদে নেওয়া হবে ৯৯ জন। গাড়িচালক পদের বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা এবং নিরাপত্তাপ্রহরী ও অফিস সহায়ক পদের বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা।

বয়স: ৭ জুন তারিখে প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে প্রতিবন্ধী ও বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর।

আবেদনের যোগ্যতা: গাড়িচালক পদে আবেদনের জন্য কমপক্ষে অষ্টম শ্রেণি পাস এবং বৈধ লাইসেন্সসহ হালকা ও ভারী যানবাহন চালানোর অভিজ্ঞতা থাকতে হবে। এই পদে ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, টাঙ্গাইল, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, রাজশাহী, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, বরগুনা ও পটুয়াখালী জেলার বাসিন্দারা আবেদন করতে
পারবেন না।

নিরাপত্তাপ্রহরী পদে আবেদনের জন্য এসএসসি বা সমমানের পরীক্ষায় দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ থাকতে হবে এবং নিরাপত্তার কাজে প্রশিক্ষণ থাকতে হবে। সেনাবাহিনী/বিডিআর/পুলিশ/আনসার বাহিনী থেকে অবসরপ্রাপ্ত সদস্যদের অগ্রাধিকার দেওয়া হবে। খাগড়াছড়ি বাদে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

অফিস সহায়ক পদে আবেদনের জন্য এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ও সুঠাম স্বাস্থ্যের অধিকারী হতে হবে। মানিকগঞ্জ, গোপালগঞ্জ, চাঁদপুর, বরিশাল, নেত্রকোনা, টাঙ্গাইল, সাতক্ষীরা, নাটোর, জয়পুরহাট ও ফরিদপুর জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।

যেভাবে আবেদন: আগ্রহী প্রার্থীদের অনলাইনে এই ওয়েবসাইটের http://pkb.teletalk.com.bd/ মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে টেলিটক প্রিপেইড নম্বরের মাধ্যমে গাড়িচালক পদের জন্য সার্ভিস চার্জসহ ১১২ টাকা এবং নিরাপত্তাপ্রহরী ও অফিস সহায়ক পদের জন্য সার্ভিস চার্জসহ ৫৬ টাকা জমা দিতে হবে।

বাছাইপদ্ধতি: গাড়িচালক পদের প্রার্থীদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। নিরাপত্তাপ্রহরী পদের প্রার্থীদের শারীরিক যোগ্যতার পরীক্ষা, বাছাই পরীক্ষা (এমসিকিউ লিখিত) ও মৌখিক পরীক্ষা নেওয়া হবে। অফিস সহায়ক পদের প্রার্থীদের বাছাই পরীক্ষা (এমসিকিউ/লিখিত) ও মৌখিক পরীক্ষা নেওয়া হবে। এসব পদের পরীক্ষার স্থান ও সময় পরবর্তী সময়ে মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য ব্যাংকের নিজস্ব ওয়েবসাইটে (www.pkb.gov.bd) পাওয়া যাবে। আবেদনপত্রে কোনো ভুল তথ্য দিলে নিয়োগের যেকোনো পর্যায়ে প্রার্থিতা বাতিল হতে পারে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.