The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

প্রথমবারের মতো স্মার্ট আইডি কার্ড পেল কুবি শিক্ষার্থীরা

নাবিদ,কুবি প্রতিনিধি:দীর্ঘ প্রতীক্ষার পর স্মার্ট আইডি কার্ড পেলো কুবি শিক্ষার্থীরা।

প্রথমবারের মতো স্মার্ট আইডি কার্ড পেয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। বুধবার (১২ অক্টোবর) উপাচার্যের কক্ষে স্মার্ট আইডি কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ছাত্র-পরার্মশক ও নির্দেশনা পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন, স্মার্ট আইডি কার্ড কমিটির আহ্বায়ক ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, সদস্য সচিব এমদাদুল হক, সদস্য প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, আবাসিক হলের প্রাধাক্ষ্যবৃন্দসহ বিভিন্ন হলের কর্মকর্তা ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

কমিটির সদস্য সচিব এমদাদুল হকের নিকট আইডি কার্ডের ভুল ত্রুটি সংশোধনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের ছাপানো আইডি কার্ডে যদি কারিগরি ভুল ত্রুটি থাকে তাহলে আমরা তা সংশোধন করে দিবো কিন্তু শিক্ষার্থীরা যদি নিজেরা ফরম পূরণে ভুল করে থাকে তাহলে তাদের সংশ্লিষ্ট হল প্রশাসনের সাথে যোগাযোগ করতে হবে।

এসময় উপাচার্য ড. মঈন দ্রুত সময়ের মধ্যে আইডি কার্ড প্রস্তুত করায় কমিটির সদস্যদের ধন্যবাদ জানান পাশাপাশি যেসকল শিক্ষার্থীরা এখনো আইডি কার্ডের জন্য আবেদন করেনি তাদের আবেদন করার জন্য আহ্বান জানান।

স্মার্ট আইডি কার্ড পেয়ে উচ্ছ্বসিত হয়ে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী তরিকুল ইসলাম হাসান জানান, আমি স্মার্ট আইডি কার্ড পেয়ে অনেক আনন্দিত। এতদিন স্মার্ট আইডেন্টিটিহীনতায় ভোগে ছিলাম। এখন আইডি কার্ড পেয়েছি নিজেকে এখন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে মনে হচ্ছে। আগের দেওয়া কাগজের আইডি কার্ড দিয়ে নিজেকে পরিচয় দিতে ইনসিকিউরড ফিল করতাম।

এই পরিচয়পত্রে শিক্ষার্থীদের নাম, নিবন্ধন নম্বর, আইডি কোড, ছবি, বিভাগ ও হলের নামসহ সকল ব্যক্তিগত তথ্য সংরক্ষিত আছে। মার্কশিট ও সার্টিফিকেট প্রণয়নসহ বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার, বিভাগ, ইনস্টিটিউট, পরীক্ষা নিয়ন্ত্রঅকের অফিস, হল অফিস এবং নিরাপত্তাবিষয়ক বিভিন্ন যাচাই ও নিরীক্ষণ কাজে এই স্মার্ট আইডি কার্ড ব্যবহার করা যাবে।

উল্লেখ্য, বিভিন্ন বিভাগের তালিকাভুক্ত কয়েকজন শিক্ষার্থীকে আজ আনুষ্ঠানিকভাবে স্মার্ট আইডি কার্ড প্রদান করা হয়। বাকি শিক্ষার্থীরা পরবর্তীতে নিজ নিজ বিভাগ ও হল অফিস থেকে এই কার্ড সংগ্রহ করতে পারবেন

You might also like
Leave A Reply

Your email address will not be published.