The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

প্রথমবারের মতো ক্যাম্পাসে ইবি ছাত্রের গায়ে হলুদ

ইবি প্রতিনিধি : কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করেছে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষার্থীরা। প্রথমবারের মতো ক্যাম্পাসে কোন ছাত্রের গায়ে হলুদের অনুষ্ঠান হয়েছে।

সোমবার (৭ নভেম্বর) বর রাকিবুল ইসলাম রানিমের গায়ে হলুদের অনুষ্ঠানে মেতেছিলো ক্যাম্পাসের শিক্ষার্থীরা। তিনি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র। থাকেন সাদ্দাম হোসেন হলে। তার গ্রামের বাড়ি ফরিদপুরে। কনের বাড়িও ফরিদপুর। তিনি ঢাকার একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তবে কনে তাজবিন ইলা ও বর রানিমের পরিবারের কেউ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলোনা।

রানিম-ইলার বিয়ে আগামী ১৮ নভেম্বর। ক্যাম্পাসে গায়ে হলুদের আয়োজন করেছে রানিমের সহপাঠী ও জুনিয়ররা। এদিন সকাল থেকেই সাদ্দাম হোসেন হলে চলছিল নানান প্রস্তুতি। ক্যাম্পাসের জিমনেশিয়ামের সামনে বোতল ব্রাশ চত্ত্বরে গায়ে হলেদের মঞ্চ সাজানো হয়। তবে বিয়ের মূল অনুষ্ঠান হবে ফরিদপুরে বরের বাড়িতে।

গায়ে হলুদের অনুষ্ঠানে অংশ নিয়েছেন বিভাগের শিক্ষকরাও। বিভাগের প্রফেসর ড. হাফিজুর রহমান খান, ড. গাজী আরিফুজ্জামান খানসহ বিভাগটির সকল বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিন গায়ে হলুদ উপলক্ষে বাঁশের ডালায় মাটির সরায় মিষ্টি, দই, কেক, বিভিন্ন আইটেমের ফল, পিঠাপুলিসহ নানা খাবারের আয়োজন ছিলো।

রানিমের সহপাঠীরা তার এই বিশেষ দিনে খুবি উচ্ছ্বসিত ছিলো। বর রানিম আনন্দের সাথে বলেন, যারা এত সুন্দর আয়োজন করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের ভাষা নেই। সবার কাছে নতুন জীবনের জন্য দোয়া চাই।

তার বিভাগের অধ্যাপকরা বলেন, ক্যাম্পাসে প্রথমবার কোনো ছেলের গায়ে হলুদ অনুষ্ঠান হচ্ছে। রানিম অনেক ভালো ছেলে। রানিমের দাম্পত্য জীবনের জন্য শুভ কামনা রইলো।

You might also like
Leave A Reply

Your email address will not be published.