প্রকৌশল গুচ্ছে ভর্তি পরীক্ষায় রুয়েট কেন্দ্রে পরীক্ষার্থী ৯৪৯৫

প্রকৌশল গুচ্ছের (রুয়েট, কুয়েট ও চুয়েট) স্নাতক প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা ৬ আগস্ট শনিবার অনুষ্ঠিত হবে। এ পরীক্ষায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) কেন্দ্রে অংশ নিচ্ছেন ৯ হাজার ৪৯৫ জন ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থী।

আজ বুধবার রুয়েটে তড়িৎ ও কম্পিউটার প্রকৌশল অনুষদের অধিকর্তা ও লোকাল অ্যাডমিশন কমিটির রুয়েট শাখার সভাপতি অধ্যাপক মো. নজরুল ইসলাম মণ্ডল সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

লিখিত বক্তব্যে মো. নজরুল ইসলাম মণ্ডল বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। ক ও খ দুটি গ্রুপের অধীনে ১৪টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অন্তর্ভুক্ত ক গ্রুপের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে মোট ৮ হাজার ৮৭৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। এই গ্রুপে এমসিকিউ পদ্ধতিতে মোট ৫০০ নম্বরের পরীক্ষা নেওয়া হবে।

মো. নজরুল ইসলাম মণ্ডল আরও জানান, ইঞ্জিনিয়ারিং বিভাগগুলো, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগের অন্তর্ভুক্ত খ গ্রুপের পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা ১টা ৪৫ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। এতে ৬২২ জন অংশগ্রহণ করবেন। এই গ্রুপে এমসিকিউ ও মুক্ত হস্তে অঙ্কনসহ মোট ৭০০ নম্বরের পরীক্ষা নেওয়া হবে।

পরীক্ষার জন্য উচ্চমাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড ও ডাউলোডকৃত সমন্বিত ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের হার্ডকপি সঙ্গে আনতে হবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট পরে পরীক্ষার্থীরা হলে প্রবেশ করতে পারবেন না এবং পরীক্ষা শুরু হওয়ার এক ঘণ্টা অতিবাহিত না হওয়া পর্যন্ত পরীক্ষার কক্ষ ত্যাগ করতে পারবেন না।

পরীক্ষা চলাকালে ভর্তি কমিটি অনুমোদিত ক্যালকুলেটর ছাড়া মোবাইল ফোন, জ্যামিতি বক্স, স্কেল, কম্পাস, কোনো ধরনের ব্যাগ ও ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা যাবে না।