প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা ৬ আগস্ট

গুচ্ছভুক্ত তিনটি প্রকৌশল ‍ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৬ আগস্ট অনুষ্ঠিত হবে। ভর্তির নীতিমালাসহ শিগগিরই এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

শুক্রবার (৮ এপ্রিল) রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদের সভায় ভর্তি পরীক্ষার এই তারিখ জানায় প্রকৌশল গুচ্ছের উপাচার্যরা।

বৈঠক শেষে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ।

তিনি বলেন, আগামী ৬ আগস্ট আমাদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এটি আজকের সভায় চূড়ান্ত করা হয়েছে। ভর্তির নীতিমালাসহ যাবতীয় বিষয় আমাদের জেনারেল এডমিশন কমিটির সভায় ঠিক করা হবে।

এদিকে আগামী ৩১ জুলাই থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে। আবেদন শুরু হবে ১৮ মে থেকে। ১৬ জুন পর্যন্ত এই আবেদন করা যাবে।

শুক্রবার (৮ এপ্রিল) জাবি উপাচার্য (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক মো. নূরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, উপাচার্য পরিষদের সভায় আমরা আমাদের ভর্তি পরীক্ষার তারিখ জানিয়েছি। সেটি নিয়ে কারো কোনো আপত্তি না থাকায় পূর্ব নির্ধারিত তারিখই চূড়ান্ত করা হয়েছে। শিগগিরই এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হবে।

তিনি আরও বলেন, আগামী ১৮ মে থেকে ১৬ জুন পর্যন্ত ভর্তি আবেদন চলবে। আগামী ৩১ জুলাই থেকে ১১ আগস্ট পর্যন্ত আমাদের বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।