প্যানেল নিয়োগ: শিক্ষামন্ত্রীর সাথে আলোচনা করবে এনটিআরসিএ

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্যানেলের মাধ্যমে শিক্ষক নিয়োগের দাবিতে গত ৫০ দিন ধরে শাহবাগে অনশন করছেন নিবন্ধনধারীরা। চাকরিপ্রার্থীদের এই দাবি নিয়ে শিক্ষামন্ত্রীর সাথে আলোচনা করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্যানেলের দাবিতে আন্দোলনকারীদের তিনদফা দাবি সম্পর্তে জেনেছে এনটিআরসিএ। সংস্থাটির নিয়োগ পরিপত্রে প্যানেলের মাধ্যমে নিয়োগের কথা উল্লেখ না থাকায় এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারছে না এনটিআরসিএ। মানবিক দৃষ্টিকোণ থেকে চাকরিপ্রার্থীদের দাবি নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে আলোচনা করতে চায় এনটিআরসিএ।

এনটিআরসিএ বলছে, গত ৫০ দিন ধরে বিভিন্ন নিবন্ধনের সনদধারীরা শাহবাগে অনশন করছে। বিষয়টি তাদের নাড়া দিয়েছে। সেজন্য প্যানেলের বিষয়টি নিয়ে তারা শিক্ষামন্ত্রীর সাথে আলোচনায় বসতে চান। মন্ত্রণালয়ের নির্দেশনা পেলে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরসিএ’র এক ঊর্ধ্বতন কর্মকর্তা রবিবার (২৪ জুলাই) সকালে বলেন, প্যানেলের দাবিতে আন্দোলনরতদের দাবির বিষয়টি বিভিন্ন ভাবে আমরা জেনেছি। এ বিষয়ে আমরা শিক্ষামন্ত্রীর সাথে আলোচনা করব।

প্যানেল নিয়োগের সুযোগ আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আমাদের নিয়োগের পরিপত্রে প্যানেল করে নিয়োগের বিষয়ে কিছু বলা নেই। মন্ত্রণালয় থেকে কোনো নির্দেশনা না আসলে এ বিষয়ে আমাদের কিছু করার থাকবে না।