The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

পেকুয়ায় ১১ রোহিঙ্গা আটক

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজারের পেকুয়ার উজানটিয়া ইউনিয়নের ঠান্ডারপাড়া এলাকা থেকে ১১ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। রবিবার (২৯ জানুয়ারি) দুপুরে তাদের আটক করা হয়।

আটককৃতরা উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। তারা একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের অধীনে সড়ক নির্মাণকাজে শ্রমিক হিসেবে নিয়োজিত ছিলেন।

উজানটিয়া ইউপির প্যানেল চেয়ারম্যান ওসমান গনি বলেন, ১১রোহিঙ্গা আটকের খবর শুনেছি। তবে সাইডে রোহিঙ্গারা কাজ করেন এটা জানতাম না।

জানা গেছে, উজানটিয়া ইউনিয়নের সোনালী বাজার থেকে আতঁরআলী পাড়া সড়কের নির্মাণকাজ চলছে। সড়কটি নির্মাণকাজের দায়িত্বে রয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান জুবাইর ইন্টারন্যাশনাল। সেখানে শুরু থেকেই অল্প বেতনে শ্রমিক হিসেবে কাজ করছিলেন কিছু রোহিঙ্গা।

স্থানীয় বাসিন্দা ওমর ফারুক বলেন, সোনালী বাজারে ১০-১২ দিন ধরে ঘর ভাড়া নিয়ে থাকছিলেন ১১ জন রোহিঙ্গা নাগরিক। কথাবার্তায় সন্দেহ হলে স্থানীয়দের জিজ্ঞাসাবাদে নিজেদের রোহিঙ্গা বলে জানান তারা। পরে তাদের পুলিশে দেওয়া হয়।

পেকুয়া থানার এসআই রোকন উদ্দিন বলেন, কুতুপালং ক্যাম্প থেকে রোহিঙ্গাদের নিয়ে আসেন দালাল চক্রের সদস্যরা। পরে উজানটিয়ার সোনালী বাজারে শ্রমিকের কাজ দেওয়া হয় তাদের।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওমর হায়দার বলেন, স্থানীয়দের খবরে উজানটিয়া ইউনিয়নের ঠান্ডারপাড়া এলাকা থেকে ১১ রোহিঙ্গাকে আটক করে পুলিশ। পরে তাদের ক্যাম্পে পাঠানো হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.