The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪

পাবিপ্রবির চার শিক্ষকের পিএইচডি অর্জন

পাবিপ্রবি প্রতিনিধিঃ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) চারজন শিক্ষক পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। এই চারজন শিক্ষক হলেন ইলেকট্রিক্যাল ইলেকট্রনিক এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মো. সাইফুল ইসলাম, গণিত বিভাগের সহকারী অধ্যাপক মো: একরামুল ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. কামাল হোসেন এবং একই বিভাগের সহকারী অধ্যাপক মো. মাসুদ রানা।

বুধবার (৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৬৫তম রিজেন্ট বোর্ডের সভায় এ ডিগ্রির অনুমোদন দেওয়া হয়।

ইলেকট্রিক্যাল ইলেকট্রনিক এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মো. সাইফুল ইসলাম ‘ পাবনা ও সিরাজগঞ্জ অঞ্চলের ভূগর্ভস্থ পানির অবস্থা অধ্যায়ন (১৯৯৪-২০১৪) ‘শীর্ষক গবেষণা করে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। এই গবেষণার তত্ত্বাবধায়ক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইলেট্রিক্যাল ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান এবং একই বিভাগের প্রফেসর ড. মামনুনুল কেরামত।

গণিত বিভাগের সহকারী অধ্যাপক মো: একরামুল ইসলাম ‘অন ক্লোসড ফরম ওয়েভ সলিউশনস অব ইনটিজর অর্ডার ননলিনিয়ার ইভোলিউশন ইকুয়েশন ইন ম্যাথমেটিক্যাল ফিজিক্স ‘ শীর্ষক গবেষণা করে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। এই গবেষণার তত্ত্বাবধায়ক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের প্রফেসর ড. মোঃ আলী আকবর।

ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো: কামাল হোসেন ‘বাংলাদেশে টেলিযোগাযোগ শিল্পের গ্রাহক পরিবর্তনের আচরণ (২০০৮-২০১৯) ‘ শীর্ষক গবেষণা করে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। এই গবেষণার তত্ত্বাবধায়ক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. ওমর ফারুক সরকার।

ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. মাসুদ রানা ‘ বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে মুদ্রানীতির প্রভাব’ শীর্ষক গবেষণা করে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। এই গবেষণার তত্ত্বাবধায়ক ছিলেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের অধ্যাপক এবং বাংলাদেশ ইসলামিক ব্যাংকের পরিচালক ড.মোহাম্মদ সালেহ জহুর এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো.আব্দুল্লাহ আল মামুন।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.