The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪

পাবিপ্রবির চারুকলা সংগঠনের নেতৃত্বে ইয়ানুর-শরিয়ত

পাবিপ্রবি প্রতিনিধিঃ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) চারুকলা সংগঠন চিত্র (ফাইন আর্ট সোসাইটি, পাস্ট) এর প্রথম কার্যনির্বাহী পরিষদের ২০২৩-২৪ সেশনের কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

নতুন কমিটিতে সভাপতি হিসেবে মনোনীত করা হয় স্থাপত্য বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সৈয়দ ইয়ানুর শাহ এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়েছে রসায়ন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো: শরিয়ত উল্লাহ-কে।

উপদেষ্টা পরিষদের সদস্য ইতিহাস ও বাংলাদেশ বিভাগের অধ্যাপক ড. মো: হাবিবুল্লাহ, স্থাপত্য বিভাগের সহকারি অধ্যাপক বিজয় দাস গুপ্ত এবং একই বিভাগের প্রভাষক সনজিত কুমার নাথ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গত সোমবার বিষয়টি নিশ্চিত করা হয়।

নতুন কমিটিতে সহ-সভাপতি হিসাবে আছেন তারেক হাসান,তানিয়া আফরোজ কনক, অমিত সরকার, যুগ্ন সাধারন সম্পাদক হুমায়রা চৌধুরী উমা, বাধন বাগচী, সাংগঠনিক সম্পাদক জেএম সাদমান সাকিব, অর্থ সম্পাদক ইসমাইল হোসেন ইমন, দপ্তর সম্পাদক সানজিদা নাসরিন সজনি, প্রচার সম্পাদক কে এম জুলকার নাইম।

এছাড়া ও চারুকলা বিভাগের পরিচালক আব্দুল্লাহ আল মাহমুদ, কারুকলা পরিচালক মহিমার্ণব পাল মিথুন, ভাস্কর্য পরিচালক দীপাঞ্জন কর্মকার, ডিজিটাল মিডিয়া পরিচালক আরাফাত আহমেদ শিশির এবং বিভিন্ন বিভাগে সমন্বয়ক, সংগ্রাহক ও কার্যকরী সদস্যসহ সর্বমোট ৩৩ সদস্যের কমিটি দেওয়া হয়।

দায়িত্বপ্রাপ্ত সভাপতি ইয়ানুর অনুভূতি প্রকাশ করে বলেন, একটি সংগঠনের দাপ্তরিক কর্ম শৃঙ্খলা ও বৃহৎ পরিকল্পনা বাস্তবায়ন ও ভবিষ্যত স্থায়ীত্ব নির্ধারিত রাখতে হলে এখানে একটি সুস্পষ্ট কর্মবিভাজন প্রয়োজন হয়। সেই থেকেই আমাদের নবগঠিত কার্যনির্বাহী পরিষদ এর আত্মপ্রকাশ। এখানে কর্মবিভাজনে প্রধান কমিটি তে ৩৩ জন পেয়েছেন নানান দায়িত্ব। এছাড়াও রয়েছে ৪ টি বিভাগীয় বোর্ড ও একটি উপকমিটি। বিশাল জনবল যুক্ত এই সংগঠনটির সভাপতি হিসেবে নির্বাচিত হওয়ার আমি খুবই আনন্দিত এবং আশাবাদী । আশা রাখি আমার সহযোদ্ধা যারা আছেন কোন নির্দিষ্ট পদে না থাকতেও যেভাবে সব বাধা পেরিয়ে কার্য সম্পাদন করেছেন ; নির্ধারিত দায়িত্বপ্রাপ্ত হয়ে তারা আরো বেশি দক্ষতার প্রমান দেবেন। বিশ্ববিদ্যালয়ের সার্বিক সাংস্কৃতিক পরিবেশকে আরো সমৃদ্ধ করতে চিত্র সক্রিয় ভূমিকা পালন করে যাবে বলে আশা ব্যক্ত করছি।

দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিয়ত উল্লাহ অনুভূতি প্রকাশ করে বলেন, আমাদের এই সংগঠনকে সফলতার সাথে এগিয়ে নিয়ে যাওয়ার পেছনে যাদের অক্লান্ত পরিশ্রম তাদের সবাইকে আমার হৃদয়ের গভীরতম স্থান থেকে ধন্যবাদ জানায় । একই সাথে ধন্যবাদ জানায় সংগঠনের উপদেষ্টামন্ডলী পরিষদকে আমাকে উক্ত গুরুত্বপূর্ণ পদে মনোনীত করায়। আমি দৃঢ় প্রত্যয়ের সাথে বলতে চাই আমাদের প্রত্যেকটা শিল্পীর আবেগের সংগঠন ‘চিত্র’ এর মুখ উজ্জ্বল করার জন্য সর্বদা সর্বোচ্চ চেষ্টা করে যাব। শিল্প আমাদের বাঙালি জাতির ঐতিহ্য। আমি সবাইকে আহবান জানাবো আমাদের শিল্পকে বাঁচিয়ে রাখতে আপনারা সহযোগিতা করবেন। আমরা চাই ‘চিত্র’ এর মাধ্যমে যাতে দেশের সংস্কৃতি ও ঐতিহ্যকে বাঁচিতে রাখতে পারি সে লক্ষ্য নিয়ে এগিয়ে যাবো।

উল্লেখ্য চিত্র পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চারুকলা ভিত্তিক একমাত্র সংগঠন। বিশ্ববিদ্যালয়ের একঝাঁক সংস্কৃতি প্রেমী, চিত্র কলা প্রেমী শিক্ষার্থীদের নিয়েই গঠিত এই সংগঠন। সংগঠনটি প্রথম আত্মপ্রকাশ করে ২১ ফেব্রুয়ারী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে আল্পনা আঁকার মধ্য দিয়ে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.