The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

পাবিপ্রবিতে সলভার গ্রিন ফেস্ট বুধবার

পাবিপ্রবি প্রতিনিধি: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) টেকনোলোজি রিলেটেড স্কিল ডেভেলপমেন্ট সম্পর্কিত সংগঠন ‘সলভার গ্রিন’ কর্তৃক আয়োজিত সলভার গ্রিন ফেস্ট ১৪ই জুন (বুধবার) অনুষ্ঠিত হবে।

অন্ত:বিশ্ববিদ্যালয় প্রোগামিং কনটেস্ট, গ্রাফিক্স ডিজাইন ও কনটেন্ট রাইটিং কম্পিটিশনে অংশগ্রহন করতে পারবে শিক্ষার্থীরা। রেজিষ্ট্রেশন করার সময়সীমা ১৩ই জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।

প্রোগ্রামিং কনটেস্টে প্রতি টিমে ৩ জন সদস্য অংশগ্রহন করবে। চ্যাম্পিয়ন টিমের জন্য থাকছে ইন্ডাস্ট্রিয়াল ইন্টার্নশীপ, ক্রেস্ট ও সার্টিফিকেট। অন্যদিকে কনটেন্ট রাইটিং ও গ্রাফিক্স ডিডাইন কম্পিটিশনে অংশগ্রহনকারীর মধ্যে প্রথম তিনজনকে ইন্টার্নশীপ, ক্রেস্ট ও সার্টিফিকেট সুযোগ প্রদান করা হবে। প্রোগামিং কনটেস্টে অংশগ্রহণের জন্য রেজিষ্ট্রেশন ফি ৫০০ টাকা, কনটেন্ট রাইটিং ও গ্রাফিক্স ডিডাইন কম্পিটিশনের জন্য ৫০ টাকা করা হয়েছে।

কনটেস্ট শেষে সবার জন্য উন্মুক্ত সেমিনার থাকছে। সেখানে বক্তা হিসেবে থাকবেন “Edupy Academy” স্টার্টআপের সিইও এবং সম্মানিত প্রশিক্ষকবৃন্দ। বক্তারা টেকনিক্যাল এবং নন-টেকনিক্যাল সবার জন্যই তাদের বক্তৃতা প্রদান করবেন।

সংগঠনটির সভাপতি খাইরুল বাসার জানান, সলভার গ্রিন এমন এক সংগঠন হয়ে উঠুক যেখানে আমাদের ভার্সিটির শিক্ষার্থীরা নিজেদের বিভিন্ন ভাবে দক্ষ করে গড়ে তুলতে পারে এবং সলভার গ্রিন এর মাধ্যমে বিভিন্ন কোম্পানি বা স্টার্ট-আপ এ নিজেদের দক্ষতা দেখিয়ে ইন্টার্নশিীপ বা চাকুরীর সুযোগ পেতে পারে। নিজেদের দক্ষতা প্রকাশ করা এবং তা খুঁজে বের করে যেন তা সামনে নিয়ে যায় আমরা সেই কাজটি করতে চাই। আর অবশ্যই সব সময়ের মত আমাদের বিশ্ববিদ্যালয়ের অভিভাবক প্রফেসর ড. হাফিজা খাতুন ম্যাম এবং প্রফেসর ড. এস. এম. মোস্তাফা কামাল খান স্যার সহ আমাদের ভার্সিটির প্রত্যেকটা শিক্ষক আমাদের সাথে থাকবেন এবং সহযোগিতা করছেন। ইনশাআল্লাহ সামনে আমরা আমাদের কাজের এ ধারা অব্যাহত রাখবো।

সংগঠনটির সাধারন সম্পাদক ফাতিউর রহমান জানান, প্রযুক্তিগত জ্ঞান অর্জনের প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে ও সকলের জন্য বিভিন্ন স্কিল শেখার সুযোগ সৃষ্টির জন্য EDUPY ACADEMY কে সাথে করে “সলভার গ্রিন” আয়োজন করতে যাচ্ছে “সলভার গ্রিন ফেস্ট”। বিজ্ঞান অনুষদের বাইরেও সকলে যেন প্রযুক্তিগত স্কিল শিখতে পারে ও নিজেকে প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ করতে পারে সেজন্য এ আয়োজন। পরিশেষে বলতে চাই, এই ফেস্টের মাধ্যমে প্রোগ্রামিং এবং টেকনোলজি নিয়ে ক্যাম্পাসের শিক্ষার্থীদের মাঝে অভূতপূর্ব সাড়া ফেলতে এবং টেকনোলজিতে আরো বেশি আগ্রহী তৈরি করতে সক্ষম হবো ইনশাআল্লাহ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.