The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২২শে জুলাই, ২০২৪

পাবিপ্রবিতে ফুটবল বিশ্বকাপ উপলক্ষে রম্য বিতর্ক

এমরান হোসেন তানিম, পাবিপ্রবিঃ বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে পুরো বিশ্ব। চলমান কাতার বিশ্বকাপ ২০২২ উপলক্ষে রম্য বিতর্কের আয়োজন করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি ।

শুক্রবার (২৫ নভেম্বর) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয় ‘কবি বন্দে আলি মিয়া মুক্তমঞ্চে’এই রম্য বিতর্কের শুরু হয়।

বিতর্কের বিষয় ছিল ‘ এই সংসদ মনে করে, তর্কে নয় যুক্তিতে জয়, কাতার বিশ্বকাপে হবে আমাদের বিজয়’। যেখানে ব্রাজিল ও আর্জেন্টিনা দলের হয়ে মোট ছয় জন বিতার্কিক বিতর্কে অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় ব্রাজিল দলের হয়ে বিতর্ক করেন তানুস দাস, ইমন হোসেন ও সাজ্জাদ হোসেন । আর্জেন্টিনা দলের হয়ে বিতর্ক করেন খাইরুল বাশার, সোমা ভদ্র এবং আনোয়ার হোসেন ।

অংশগ্রহণকারী প্রত্যকেই তার নিজ দলের ইতিহাস-ঐতিহ্য, বিভিন্ন ধরণের কৃতিত্ব এবং শৈল্পিক খেলাকে তুলে ধরেন। বিভিন্ন ইতিবাচক দিক এবং অন্য দলের সম্পর্কে হাস্যরসাত্মক সমালোচনা করেন। মাঝে মাঝে ছুড়ে দিয়েছেন একে অপরকে প্রশ্নও।

বিতর্ক শেষে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি মেহেদী হাসান বলেন, বিশ্বকাপের উন্মদনা থাকবে বিশ্বকাপ শেষ হওয়ার আগ পর্যন্ত। বিভিন্ন দল সাপোর্ট করা নিয়ে তর্ক বিতর্ক থাকবেই। আমরা কেউই বির্তকের উর্ধ্বে নয়, তবে আমরা চেষ্টা করবো বির্তকিত না হতে। আমরা মধ্যম পন্থা অবলম্বন করে চলবো। আমাদের এই বিশ্বকাপকে আনন্দ হিসেবে উপভোগ করতে হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.