The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪

পাবিপ্রবিতে প্রোগামিং ক্লাবের নেতৃত্বে অংকন-ইমরান

পাবিপ্রবি প্রতিনিধিঃ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) পাস্ট প্রোগামিং ক্লাবের ১ম কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি করা হয়েছে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসই) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অংকন সাহাকে এবং সাধারন সম্পাদক হিসেবে একই বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইমরান আলীকে মনোনীত করা হয়েছে। ৫ই জুন(বুধবার) এক বিজ্ঞপ্তিতে ১ বছর মেয়াদে এই কমিটি ঘোষণা প্রকাশ করা হয়।

নতুন সভাপতি অংকন সাহা পাস্ট প্রোগামিং ক্লাব নিয়ে জানান, বর্তমান তথ্য-প্রযুক্তির যুগে প্রোগ্রামিং জানা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। কারন মানুষ তাদের দৈনিক কাজ এখন বিভিন্ন সফটওয়্যারের সহায়তা নিয়ে অতি স্বল্প সময়ে এবং নিখুঁতভাবে করার চেষ্টা করে যার ফলশ্রুতিতেই সফটওয়্যারের চাহিদা দিন দিন বাড়ছে। তাই প্রোগ্রামিং না জানলে আইটি সেক্টরে প্রোগ্রামিং ক্যারিয়ার গঠন করতে পারবো না। পাস্ট প্রোগ্রামিং ক্লাবের মূলনীতি প্রোগ্রামিং স্কিল ডেভেলপমেন্ট নিয়ে কাজ করা। আর সেটির কার্যকম ত্বরান্বিত করতে বিভিন্ন প্রোগ্রাম যেমন প্রোগ্রামিং কন্টেস্ট, সেশন ও সেমিনার, হ্যাকাথন, প্রজেক্ট কম্পিটিশন ইত্যাদি উদ্যেগের নেওয়া হয়। যার ফলাফল আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাএীদের প্রোগ্রামিং এর প্রতি আগ্রহ দিন-দিন বাড়তাছে। আর এই সকল কার্যক্রম সবার জন্যে উন্মুক্ত রেখে নিয়মিত নেওয়ার চেষ্টা করব।

সাধারন সম্পাদক ইমরান আলী অনুভূতি প্রকাশ করে বলেন, প্রথমেই কৃতজ্ঞতা জানাই মহান আল্লাহ তায়ালার। কৃতজ্ঞতা জানাই পাস্ট প্রোগ্রামিং ক্লাবের উপদেষ্টা পরিষদের এবং শুভাকাঙ্ক্ষী ভাইদের যারা আমাকে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দিয়েছেন। প্রোগ্রামিং কনটেস্ট, সেশন, সেমিনার আয়োজনের মাধ্যমে পাস্ট প্রোগ্রামিং ক্লাব পাবিপ্রবির সকল শিক্ষার্থীর জন্য কাজ করে। এই কমিটির মাধ্যমে সেই সকল কাজ আরো সুন্দরভাবে করতে পারবে বলে আশা করি । এই কমিটির সভাপতি অংকন সাহা ভাই সহ সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা।

এছাড়া কমিটিতে সহ-সভাপতি,যুগ্ম-সাধারন সম্পাদক,অর্গানাইজিং সেক্রেটারি,কোষাধ্যক্ষ, সেশন এন্ড ওয়ার্কশপ কো-অর্ডিনেটর,পাবলিক রিলেশনস সেক্রেটারি,অফিস সেক্রেটারি, কার্যনির্বাহী সদস্য সহ বিভিন্ন পদে ৮২জন সদস্য নিয়ে এই কমিটি প্রকাশ করা হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.