The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৬ই জুন, ২০২৪

পাবিপ্রবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু

পাবিপ্রবি প্রতিনিধিঃ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে। ২ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে নিজ নিজ বিভাগ নবীন শিক্ষার্থীদের বরণ করে নেন।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসেছেন একঝাঁক নবীন শিক্ষার্থী। ক্যাম্পাস জুড়ে দেখা যায় তাদের প্রাণবন্ত পদচারণা। তাদের চোখেমুখে স্বপ্ন ছোঁয়ার অনুভূতি। প্রতিবছর উচ্চ মাধ্যমিক পেরিয়ে আসা কয়েক লাখ শিক্ষার্থী ভর্তিযুদ্ধের মাধ্যমে জ্ঞান অর্জনের লক্ষ্যে সর্বোচ্চ বিদ্যাপীঠে প্রবেশ করে।

অনুভূতি প্রকাশ করে ইঞ্জিনিয়ারিং অনুষদের নবীন শিক্ষার্থী মো: রকি বলেন, ক্যাম্পাস লাইফের প্রথম দিন সত্যিই ভালো লাগছে। বিভাগ থেকে ফুল দিয়ে বরণ করে নিয়েছে। আমাদের বিভাগের বড় ভাইদের সাফলতার গল্প শুনেছি । যা আমাদের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। ক্যাম্পাসে অনেকগুলো ভবনের কাজ চলতেছে এগুলো দ্রুত শেষ হলে ভালো ক্লাসরুম, ল্যাবরুম ও ভালো একটা পরিবেশ পাবো। সবকিছু নিয়ে ভালোই লাগছে।

অনুভূতি প্রকাশ করে ব্যবসা প্রশাসন বিভাগের নবীন শিক্ষার্থী তকী শাহরিয়ার শিশির বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রথম দিন আমার জন্য স্মরণীয় একটি দিন। প্রথম দিনটি কখনো ভুলার নয়। আমি আমার ক্যাম্পাস নিয়ে অনেক গর্বিত যদিও আমার ক্যাম্পাস অন্য ক্যাম্পাসের তুলনায় ছোট। তবুও আমার যা আছে তা নিয়ে আমি অনেক খুশি। আমার ক্যাম্পাসের মনোমুগ্ধকর দৃশ্য পরিকল্পিতভাবে নির্মাণাধীন ভবন সব মিলিয়ে ক্যাম্পাসটি দারুন সুন্দর। বিশ্ববিদ্যালয় প্রথম দিনে অনেক সিনিয়র ভাই এবং টিচারদের সাথে নতুনভাবে পরিচিত হয়ে খুব ভালো লাগলো। সেই সাথে বিভিন্ন জেলার বিভিন্ন অঞ্চলের সহপাঠী পেয়েও আরো ভালো লাগলো অনেকের সাথে পরিচিত হতে পারলাম। সব মিলিয়ে আমার শ্রদ্ধেয় শিক্ষকগণ, বড় ভাইয়ারা এবং ডিপার্টমেন্টে আমার সিনিয়র ভাইদের যৌথ প্রচেষ্টায় দিনটি আরো সুন্দর ও মনোমুগ্ধকর হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.