The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪

পাবিপ্রবিতে চারুকলা প্রদর্শনী শুরু শনিবার

পাবিপ্রবি প্রতিনিধিঃ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) চারুকলা সংগঠন চিত্র (ফাইন আর্ট সোসাইটি, পাস্ট) এর উদ্যোগে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে চারুকলা প্রদর্শনী ‘সমারম্ভ’। আগামী ১৮ মার্চ (শনিবার) থেকে শুরু হবে চারুকলা প্রদর্শনী ।বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির দ্বিতীয় তলায় করিডোর জুড়ে থাকবে এই আয়োজন।

প্রদর্শনীতে ছবি আকাঁ, ছবি প্রদর্শনী, হাতের কাজের সমারোহ, ভাস্কর্য তৈরী, ফটোগ্রাফি, ক্রাফট ওয়ার্ক ও যেকোন আর্ট ওয়ার্ক জমা দিতে পারবে।

আয়োজক কমিটির পক্ষ থেকে সৈয়দ ইয়ানুর শাহ জানান,
শিল্পচর্চার নৈপুণ্যতা ফুটিয়ে তোলার প্রয়াসে চিত্র (ফাইন আর্ট সোসাইটি, পাস্ট) এর পক্ষ থেকে এই প্রথমবারের মত সমারম্ভ প্রদর্শনী আয়োজন করা হয়েছে। এখানে বিশ্ববিদ্যালয়ের যে কোনো বিভাগের শিক্ষার্থীরা অংশ নিতে পারবে। ১৮ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত চলবে প্রদর্শনী কার্যক্রম । এছাড়াও প্রদর্শনীর পাশাপাশি থাকছে নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম। প্রদর্শনী অনুষ্ঠানে থাকবে সম্মানী মূল্যের বিনিময়ে অনস্পট – ক্যারিকেচার ও পোট্রেইট এবং চমৎকার ফেস আর্টের ব্যবস্থা। অনুষ্ঠান সকলের জন্য উন্মুক্ত, তবে দর্শনী অনুদান ২টাকা মাত্র।

এসময় দর্শনী অনুদানের কারণ জানতে চাইলে ইয়ানুর বলেন, শিল্পীদের শিল্পের খুব সামান্য হলেও একটা সম্মানী মূল্য রাখতেই এই প্রয়াস। এছাড়াও শিল্পীদের এসব সৃজনশীল কাজে উদ্বুদ্ধ করাও আমাদের আরেক উদ্দেশ্য।

প্রসঙ্গত চিত্র (ফাইন আর্ট সোসাইটি, পাস্ট) এর কার্যক্রম শুরু হয়েছে ২১ফেব্রুয়ারি ২০২৩ পাবিপ্রবি কেন্দ্রীয় শহীদ মিনারে আল্পনা এঁকে ভাষা শহীদদের শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে।

এবারের প্রদর্শনী অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে থাকছেন পাস্ট ফটোগ্রাফিক সোসাইটি।

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.