The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪

পাবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

পাবিপ্রবি প্রতিনিধিঃ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) যথাযথ মর্যাদায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

বুধবার (২১ শে ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে থেকে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের নেতৃত্বে প্রভাতফেরি বের হয়ে যা ক্যাম্পাস বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গা প্রদক্ষিণ করে শহীদ মিনার চত্বরে এসে শেষ হয় । প্রভাতফেরি শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান , কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ্ উদ্দীন এবং রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম শহিদ মিনারেশ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

এরপর একে একে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, কর্মকর্তা পরিষদ , বিভিন্ন বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনা হল, প্রক্টর অফিস, ছাত্র উপদেষ্টা দপ্তর,পরিবহন পুল, বঙ্গবন্ধু পরিষদ, কর্মকর্তা পরিষদ, কর্মচারী পরিষদ, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, পাস্ট ডিবেটিং সোসাইটি, চিত্র, সলভার গ্রীন, বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, রোভার স্কাউটস গ্রুপসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে।

উল্লেখ্য বিভাগগুলোর মধ্যে ছিলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, গণিত, ব্যবসায় প্রশাসন, ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, পদার্থবিজ্ঞান, অর্থনীতি, ভূগোল ও পরিবেশ, বাংলা, সিভিল, ফার্মেসি, রসায়ন, সমাজকর্ম, পরিসংখ্যান, নগর ও অঞ্চল পরিকল্পনা, ইংরেজি, লোকপ্রশাসন, ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ এবং ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে।

শহিদ দিবসের অনুষ্ঠান সঞ্চালনা করেন জনসংযোগ কর্মকর্তা মো. বাবুল হোসেন। বাদ যোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়ার আয়োজন করা হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.