The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

পাবিপ্রবিতে অনিরুদ্ধ নাট্যদলের সভাপতি ধ্রুব, সম্পাদক সজিব

পাবিপ্রবি প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) সাংস্কৃতিক সংগঠন অনিরুদ্ধ নাট্যদলের চতুর্থ কার্যনির্বাহী পরিষদ ২০২২-২০২৩ সেশনের কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে গণিত বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ধ্রুব ব্যাপারী এবং সাধারণ সম্পাদক সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী সজিব দাসকে মনোনীত করা হয়েছে।

বৃহস্পতিবার (৮জুন) সভাপতি আবু ইসহাক ও সাধারণ সম্পাদক রাজিব কুমার নয়ন স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এক বছরের জন্য নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়।

কমিটির অন্য পদগুলোতে আছেন সহ-সভাপতি রিফাত সরকার, তৌহিদ রহমান, অমিত পাল। যুগ্ম সাধারণ সম্পাদক আফসানা ডরিন, প্রান্তর হাসান মিলন, নাবিল মাহমুদ, তাসনিমুল হাসান সাইফ। অর্থ সম্পাদক নাইমুল নাইম, সহ অর্থ-সম্পাদক রাইসা আমিন। সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান। সহ সাংগঠনিক সম্পাদক সৈয়দা রামিসা ইসলাম।

প্রচার সম্পাদক অত্রি সাহা, উপ প্রচার সম্পাদক ইমরোজ খান। দপ্তর সম্পাদক রাশেদ স্বস্তি, উপ দপ্তর সম্পাদক সুশান্ত সুপ্তি। জনসংযোগ সম্পাদক মো: ওয়াহিদুজ্জামান অর্ণব, উপ-জনসংযোগ সম্পাদক নুজহাত রেহনুমা। মঞ্চ ব্যবস্থাপনা সম্পাদক রবিউল ইসলাম রবি, উপ-মঞ্চ ব্যবস্থাপনা সম্পাদক অনন্যা ইসলাম জেমি। কর্মশালা বিষয়ক সম্পাদক মুশফিকা হানি। কার্যকরী সদস্য সৌগত মুনির বর্ণ,অন্বেষা অর্পা,ইউসুফ,হৃদয় সরকার, নওসিন নিশাতা।

নবনির্বাচিত সভাপতি ধ্রুব ব্যাপারী বলেন, আমার মূলত বেড়ে ওঠা রাজধানী ঢাকার পুরোনো এক শহরে।ছোটবেলা থেকেই গান, কবিতা, থিয়েটার, জাদু, ছবি আকা সহ নানা শিল্প মাধ্যমে কাজ করে গেছি। সেখানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ এসে ‘অনিরুদ্ধ নাট্যদলের’ বারান্দা ছিলো আমার মুক্তচর্চার একমাত্র আশ্রয়। আমি শিখেছি সংস্কৃতিকে লালন করে কীভাবে সব বাধা বিপত্তি পেরিয়ে যেতে হয়।
তিনি আরো বলেন, আমাদের অনিরুদ্ধ নাট্যদলের প্রতিষ্ঠা কালীন সভাপতি কনক মোহন দাদার হাত ধরে এই সংগঠনে আসা, অতঃপর নানা মঞ্চে নানা ভাবে কাজ করার সুযোগ পেয়েছি। এখানে প্রতিটা কর্মী নিজের পরিবারের মত করে যত্নে রেখেছেন আমাকে।
সেই ভালোবাসার ধারাবাহিকতায় আজ আমি সংগঠনের দায়িত্ব পেয়েছি। দায়িত্ব শব্দ টা যদিও অনেক খানি ভারী, কিন্ত আমার বর্তমান কমিটিতে নানা দায়িত্বে যাদের পাশে পেয়েছি, সবাই বেশ প্রানবন্ত এবং গুনী শিল্পী। আশাকরি সবাইকে সাথে নিয়ে অনিরুদ্ধ নাট্যদল কে বিশ্ববিদ্যালয় এবং জাতীয় পর্যায়ে উল্লেখযোগ্য অবস্থানে পৌঁছে দিতে পারবো।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক সজিব দাস বলেন, সাধারণ সম্পাদকের দায়িত্বটা বেশ বড়। আমি ভালোভাবে এই দায়িত্ব পালনের চেষ্টা করবো। বিশ্ববিদ্যালয় জীবনে অনিরুদ্ধ নাট্যদল থেকে আমি অনেক কিছু শিখেছি, এখনো শিখে যাচ্ছি। অনিরুদ্ধ নাট্যদলের অ্যালামনাই এসোসিয়েশনের প্রতি কৃতজ্ঞ আমাকে এই পদে মনোনীত করে কাজ করার সুযোগ প্রদানের জন্য। সামনের দিনগুলোতে সবাইকে পাশে চাইবো,সবার দোয়া ও সহযোগিতা চাই”।

You might also like
Leave A Reply

Your email address will not be published.