The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

পাবলিক বিশ্ববিদ্যালয় উপাচার্যদের সঙ্গে ইউজিসি’র মতবিনিময় অনুষ্ঠিত

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে উপাচার্যদের সঙ্গে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (১৫ নভেম্বর) পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা এবং উচ্চশিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে ইউজিসি প্রণীত নীতিমালাসমূহের ওপর এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ইউজিসি চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. দিল আফরোজা বেগমের সভাপতিত্বে সভায় কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. মো. আবু তাহের এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৫১ জন উপাচার্য উপস্থিত ছিলেন।

সভায় ইউজিসি’র সদস্যবৃন্দ বর্তমানের বৈশ্বিক পরিস্থিতিত বিবেচনায় অর্থ ব্যয়ের ক্ষেত্রে কৃচ্ছতা সাধনের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের পরামর্শ দেন। এক্ষেত্রে, শিক্ষা ও গবেষণার মান এবং বিশ্ববিদ্যালয়গুলোতে স্বাভাবিক পরিবেশ বজায় রাখার জন্য ইউজিসি’র পক্ষ থেকে সাধ্যমতো সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে বলে সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের আশ্বস্ত করা হয়।

সভায় ইউজিসি’র সদস্যরা যথাযথভাবে নীতিমালা অনুসরণপূর্বক বিশ্ববিদ্যালয়সমূহ পরিচালনার জন্য উপাচার্যদের আহ্বান জানান। নীতিমালাসমূহে কোথাও কোনো আবশ্যকীয় পরিবর্তন প্রয়োজন হলে ইউজিসি কর্তৃপক্ষ যথাযথ গুরুত্বসহকারে তা বিবেচনা করবেন বলেও সভায় জানানো হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.