পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে চাকরি, আবেদন ফি ১০০

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অধীন সেন্টার ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ক্লাইমেট চেঞ্জ রিসার্চ (সিইসিসিআর) প্রকল্পে চুক্তিভিত্তিক জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই প্রকল্পে তিন ক্যাটাগরির পদে কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের রেজিস্টার্ড ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।

১. পদের নাম: রিসার্চ অফিসার (অভিযোজন)
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: পরিবেশবিজ্ঞান/বন ও পরিবেশবিজ্ঞান/পদার্থবিদ্যা/জীববিজ্ঞান/পরিবেশ প্রকৌশল বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। জলবায়ু পরিবর্তনের প্রভাব, বিপদাপন্নতা এবং অভিযোজন মূল্যায়নসম্পর্কিত বিষয়ে কমপক্ষে এক বছরের ব্যবহারিক কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৩৫,৬০০ টাকা (সর্বসাকুল্যে)

২. পদের নাম: অফিস সাপোর্টিং স্টাফ (এমএলএসএস)
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি পাস। সংশ্লিষ্ট কাজে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ১৫,৮৫০ টাকা (সর্বসাকুল্যে)

৩. পদের নাম: সিকিউরিটি গার্ড
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি পাস। সংশ্লিষ্ট কাজে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ১৫,৮৫০ টাকা (সর্বসাকুল্যে)

বয়স: সর্বসাকুল্যে বেতনে চুক্তিভিত্তিক নিয়োগের জন্য ২০২২ সালের ১৪ জুলাই প্রার্থীর সর্বোচ্চ বয়স ৪৫ বছর হতে হবে।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত আবেদনপত্রের ছক পূরণ করে প্রাপ্তি স্বীকারপত্রসহ রেজিস্টার্ড ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙিন ছবি, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা সনদ, নাগরিকত্ব সনদ এবং জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি সংযুক্ত করতে হবে। খামের ওপর বাম পাশে অবশ্যই স্পষ্ট অক্ষরে পদের নাম উল্লেখ করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে জানা যাবে।

আবেদন ফি
প্রকল্প পরিচালক, সেন্টার ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ক্লাইমেট চেঞ্জ রিসার্চ (সিইসিসিআর) প্রকল্পের অনুকূলে যেকোনো তফসিলি ব্যাংক থেকে উল্লিখিত পদের জন্য ১০০ টাকা পে–অর্ডার করে রসিদ আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা
প্রকল্প পরিচালক, সেন্টার ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ক্লাইমেট চেঞ্জ রিসার্চ (সিইসিসিআর) প্রজেক্ট, পরিবেশ ভবন, কক্ষ নম্বর–৪১২ (চতুর্থ তলা), ই–১৬, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা–১২০৭।

আবেদনের শেষ সময়: ১৪ জুলাই ২০২২।