The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪

পরিবেশের ভারসাম্য রক্ষায় কয়রায় ৫ হাজার বৃক্ষরোপণ কর্মসূচি

মিনহাজ দিপু, কয়রা (খুলনা): সুন্দরবন উপকূলের পরিবেশ ভারসাম্য রক্ষায় কয়রা সাংবাদিক ফোরামের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

রবিবার (২০ আগস্ট ) সকাল ১০টায় সুন্দরবন বালিকা বিদ্যালয়ের মাঠে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক নিশিত রঞ্জন মিস্ত্রী ও কয়রা সাংবাদিক ফোরামের প্রধান উপদেষ্টা মাস্টার খায়রুল আলম। এসময় ফলজ, বনজ, ঔষধি ও শোভা বর্ধনকারী গাছের চারা রোপণ করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচিতে আম,লেবু, আমলকি, পেয়ারা, ডালিম, মেহেগনি, কদম, প্রভৃতি ফলদ, বনজ, ঔষধি ও শোভা বর্ধনকারী গাছের চারা রোপণ করা হয়।

কয়রা সাংবাদিক ফোরামের সভাপতি তারিক লিটু বলেন, ‘বর্তমান সময়ে অন্যতম বড় চ্যালেঞ্জ হলো পরিবেশ-প্রতিবেশ সংরক্ষণ। বিশ্বের সকল মানুষ এখন পরিবেশ সংরক্ষণের উপর গুরুত্ব দিচ্ছেন। আর পরিবেশ সংরক্ষণের ক্ষেত্রে বৃক্ষরোপণ কর্মসূচি বড় ভূমিকা পালন করে থাকে। এই কর্মসূচির আওতায় আমরা পাঁচ হাজার গাছের চারা রোপণ করবো।’

বৃক্ষরোপণ কর্মসূচিতে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন গ্রাম্য কবি আব্দুল রাজ্জাক মদিনাবাদী,কয়রা সাংবাদিক ফোরামের উপদেষ্টা মো. হাফিজুর রহমান মিস্ত্রী,সহ-সভাপতি মো.মোক্তার হোসেন,যুগ্ম সম্পাদক জিয়াউল হাসান জিল্লুর,আবির হোসেন,সাংগঠনিক সম্পাদক মিনহাজ দিপু,প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল জুবায়ের, সাংবাদিক বায়জিদ হোসেন,ইউনুস বাবু,সোহরাব হোসেন,আব্দুল আলিম,আজিজুর রহমান,আসিফ সিদ্দিকী, অফিস স্টাফ আবু জাফর মোহাম্মদ ছোটন ও প্রমুখ।

উল্লেখ্য, কয়রা সাংবাদিক ফোরাম দেশের গণমাধ্যমে উপজেলাকে তুলে ধরার পাশাপাশি বিভিন্ন সামাজিক দায়িত্ব পালন করে থাকে। এর অংশ হিসেবে প্রতিবছর বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ কর্মসূচি পালন করে থাকে সংগঠনটি,।

You might also like
Leave A Reply

Your email address will not be published.